ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামায়াত আরও ‘ডেঞ্জারাস’ হয়ে মাঠে নামছে : নদভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
জামায়াত আরও ‘ডেঞ্জারাস’ হয়ে মাঠে নামছে : নদভী ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নির্বাচনকে সামনে রেখে জামায়াত ইসলামী আগের চেয়ে আরও বেশি ‘ডেঞ্জারাস’ হয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে বলে তথ্য দিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী।  লন্ডন থেকে বাংলাদেশে জামায়াতকে সংগঠিত করা হচ্ছে বলেও তথ্য দিয়েছেন একসময় জামায়াতের রাজনীতিতে জড়িত থাকা এই সাংসদ।

রোববার (১৬ জুলাই) চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় দেয়া বক্তব্যে এসব তথ্য দেন নদভী।

চট্টগ্রামের জামায়াত অধ্যুষিত সাতকানিয়া-লোহাগাড়া থেকে নির্বাচিত সাংসদ নদভী বলেন, সামনে নির্বাচন।

  এই নির্বাচন ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের চেয়ে আরও ডেঞ্জারাস হবে।   ৫ জানুয়ারির নির্বাচনের সময় জামায়াতীরা সারা দেশে বিশেষ করে আমার এলাকায় যে তাণ্ডব করেছিল, তার চেয়ে ডেঞ্জারাস হয়ে তারা মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে।

‘লন্ডন থেকে তাদের উপর হুকুম আসছে।   তাদের এক হয়ে মাঠে নামার জন্য বলা হচ্ছে।   জামায়াতীরা বলছেন সবাইকে এক হতে।   আমার এলাকায় জামায়াতীরা নির্বাচনী গণসংযোগ শুরু করেছে। ’

সাতটি ফেসবুক অ্যাকাউন্টের তথ্য দিয়ে নদভী বলেন, জামায়াতীরা ফেসবুকে অ্যাকাউন্ট খুলে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে।   তারা বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে ঘায়েল করার জন্য বিভিন্ন প্রচারণা চালাচ্ছে।   এসব অপপ্রচারের বিরুদ্ধে আমাদের জবাব দিতে হবে।   গবেষণা করে তথ্যভিত্তিক জবাব দিতে হবে।

‘মানুষকে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা বলতে হবে।   ধর্মের কথা বলতে হবে।   শেখ হাসিনার সরকার যে ৫৬০টি মসজিদ নির্মাণ করছে সেকথা বলতে হবে। ’ বলেন নদভী

জামায়াত ঘরানার শিক্ষা প্রতিষ্ঠান আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক নদভী ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন।   মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে চলা নদভী আল্লামা ফজলুল্লাহ ফাউণ্ডেশনের মাধ্যমে সারাদেশে মসজিদ-মাদ্রাসা নির্মাণ করে আওয়ামী লীগের নজর কাড়েন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছিল।

আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ নির্বাচিত হওয়ার পর নদভী লোহাগাড়ায় এক অনুষ্ঠানে জামায়াত-শিবিরের হামলার শিকার হয়েছিলেন। আবার আওয়ামী লীগের ভেতরেও অনুপ্রবেশকারী হিসেবে নদভীর সমালোচনায় মুখর থাকেন দলটির একদল নেতাকর্মী।

নগরীর বাকলিয়ায় কে বি কনভেনশন হলে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রথম বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাংসদ নদভী।  

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল ‍কাদের।  

আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কেন্দ্রীয় উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম দক্ষিণের সাংসদদের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সামশুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান এবং ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভি বক্তব্য রাখেন।  

দক্ষিণ চট্টগ্রামের ৮টি উপজেলা ও ৫টি পৌরসভার জনপ্রতিনিধি এবং সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২২০০ প্রতিনিধি সভায় যোগ দেন।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।