ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেতন-ভাতার পুরোটা গরিবদের সেবায় ব্যয় করি: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
বেতন-ভাতার পুরোটা গরিবদের সেবায় ব্যয় করি: নাছির ৯ নম্বর ওয়ার্ডে টর্নেডোয় ক্ষতিগ্রস্তদের মধ্যে অনুদান বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নিজের বেতন-ভাতার পুরোটা অসহায় মানুষের সেবায় ব্যয় করছেন জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দিনরাত পরিশ্রমের বিনিময়ে উপার্জিত অর্থের একটি টাকাও নিজের কল্যাণে বা স্বার্থে ব্যয় না করে পুরোটাই প্রতিবন্ধী, গরিব শিক্ষার্থী এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করে যাচ্ছি।

তিনি বলেন, অসহায় মানুষের প্রতি মমত্ববোধ ও দায়বদ্ধতা থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছি। তারপরও নিন্দুকদের প্রতিহিংসার কাছে প্রতিনিয়ত প্রশ্নের সম্মুখীন হতে হয়।

অতীতে যারা সিটি করপোরেশনের দায়-দায়িত্বে ছিলেন তাদের কেউ এ ধরনের সেবায় তাদের বেতন-ভাতা ব্যয় করেছে-সে ধরনের নজির আমার জানা নেই। তারপরও একশ্রেণির মানুষ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে না পাওয়ার বেদনা থেকে মানসিক যন্ত্রণা থেকে নানা ধরনের কুরুচিপূর্ণ কথাবার্তা বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির প্রয়াস চালিয়ে চসিকের মেয়রকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে-যা একজন সুস্থ মানুষের পক্ষে মেনে নেওয়া খুবই কঠিন ও কষ্টদায়ক।

রোববার (১৬ জুলাই) বিকেলে নগরীর পাহাড়তলী গালর্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে চসিকের উদ্যোগে ৯ নম্বর ওয়ার্ডে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত ২৪ পরিবার ও করুণাময়ী কালী মন্দির নির্মাণে অনুদান প্রদান এবং পাহাড়তলী গালর্স স্কুল অ্যান্ড কলেজের নব নির্মিত ৭ তলা ভবন, মাল্টিমিডিয়া ক্লাস উদ্বোধন এবং একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, চসিক দুর্যোগ ও দুর্বিপাকে বিপদগ্রস্ত নগরবাসীর পাশে সাহায্যের হাত নিয়ে সব সময় অপেক্ষায় থাকবে। সেবার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের সাহায্যে পাশে থাকবে চসিক।

তিনি বলেন, অতীতে নামমাত্র ৫০০ টাকা অনুদান দেওয়ার বিধানকে পরিবর্তন করে ২ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। এবারই প্রথম টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের জন্য মাথাপিছু ৫ হাজার টাকা করে অনুদান দিল চসিক, যা এ প্রতিষ্ঠানের ইতিহাসে নজিরবিহীন উদাহরণ।

৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান প্রদান ও একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তফা কামাল বাচ্চু, প্রিমিয়ার কলেজের অধ্যক্ষ আবু তৈয়ব চৌধুরী, পাহাড়তলী গালর্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি অলি আহমদ, যুগ্ম সম্পাদক মুনছুর আলম, সংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন দুলাল ও মো. জসিম, ইউনিট আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী মাসুদ, সাধারণ সম্পাদক আবদুল হান্নান মিয়া, জাহাঙ্গীর কবির নয়ন, আওয়ামী যুবলীগ নেতা আবু সুফিয়ান, আবু নোমান নাহিদ, মো. ওমর ফারুক, ছাত্রলীগ নেতা অরবিন সাকিব ইভান, মো. সাদ্দাম হোসেন, রুবেল আহমদ বাবু, মো. ফারুক, নিয়াজ খান প্রমুখ।

মেয়র ফলক উন্মোচন করে পাহাড়তলী গালর্স স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন করেন এবং টর্নেডোতে ক্ষতিগ্রস্ত করুণাময়ী কালী মন্দিরকে ৫০ হাজার টাকা এবং ২৪ পরিবারের মাঝে ৫ হাজার টাকা করে অনুদান দেন।

মেয়র বলেন, টর্নেডোতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চসিকের তহবিল থেকে ৩৬ লাখ টাকা ছাড়াও তার নিজ তহবিল থেকে কয়েক লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।