ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাংসের বাজারে স্বস্তি, দাম বেড়েছে মাছের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
মাংসের বাজারে স্বস্তি, দাম বেড়েছে মাছের মাংসের বাজারে স্বস্তি। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গরুর মাংস কেজিতে ৭০০ টাকা পর্যন্ত দর উঠেছিল কয়েক সপ্তাহ আগে। সেই মাংসের দাম দুই সপ্তাহ পর কেজিতে বিক্রি হচ্ছে ৫৮০ টাকায়। শুধু গরুর মাংস নয় ছাগলের মাংসেও ১০০ টাকা, ফার্মের মুরগিতে ৩০ টাকা ও দেশি মুরগির দামে কেজি প্রতি ৭০ টাকা পর্যন্ত কমেছে।

এদিকে মাংসের বাজারে স্বস্তি থাকলেও মাছের বাজারে দেখা গেছে চড়া দাম। সপ্তাহ আগে যে কাতলা মাছ কেজিতে ৪৫০ টাকা ছিল সেটি এখন বেড়ে ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া রুই মাছ কেজিতে ৪৫০ ও ইলিশ মাছ ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

শুক্রবার (১৪ জুলাই) সকালে নগরীর চকবাজারের কাঁচাবাজার ও রিয়াজউদ্দিন বাজারে দেখা গেছে বাজারদরের এমন চিত্র।

সপ্তাহের বাজার করতে চকবাজারে এসেছিলেন ব্যবসায়ী কালাম উদ্দিন। তাকে দেখা গেল সবজি, মাছ ও মাংস কিনতে। বাজারে মাংসের দাম কেমন জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, ‘মাংসের দাম-তো অনেক কমেছে। গত সপ্তাহেও গরুর মাংস কেজিতে ৬৫০ টাকা দিয়ে কিনে নিয়ে গেছি। এখন ৫৮০ টাকা। তবে মাছের দাম বেশ চড়া। ’দাম বেড়েছে মাছের

বাজার ঘুরে দেখা যায়, গরুর মাংস কেজিতে বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৫৮০ টাকায়, ছাগলের মাংস ৬৫০, ফার্মের মুরগি কেজিতে ১৩০ ও দেশি মুরগি ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।  ফলে গত দুই সপ্তাহের তুলনায় দাম কমেছে গরুতে ১২০ টাকা, ছাগলে ১০০, ফার্মের মুরগিতে ৩০ ও দেশি মুরগিতে ৭০ টাকা পর্যন্ত কমেছে।

মাংসের দোকানি মো.নুরু মিয়া বলেন, ‘সরকার ভ্যাট কমিয়ে দিয়েছে। তাই ভারতীয় গরু স্বস্তায় পাওয়া যাচ্ছে। এজন্য গরুর মাংসের দাম কমেছে। ’

মাছের বাজারে চিংড়ি মাছ প্রকারভেদে বিক্রি হচ্ছে কেজিতে ৪০০ ও ১২০০ টাকায়, তেলাপিয়া ১৪০, বাটা মাছ ৪০০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে।

এদিকে সবজির বাজারে দাম স্থিতিশীল রয়েছে। প্রতি কেজি কাঁকরোল ৪০, মরিচ ৬০, বরবটি ৬০ টাকা, বেগুন ৩০, আলু ২০, পটল ২০, শসা আকারভেদে ৩০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।