ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তেল চুরির অভিযোগে যমুনার কর্মকর্তা সাময়িক বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
তেল চুরির অভিযোগে যমুনার কর্মকর্তা সাময়িক বরখাস্ত

চট্টগ্রাম: যমুনা অয়েল কোম্পানির চাঁদপুর ডিপো থেকে প্রায় এক কোটি ৩০ লাখ টাকার জ্বালানি তেল চুরির অভিযোগে ডিপো সুপারিনটেনডেন্ট খাদেমুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে যমুনা অয়েল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল খায়ের এই আদেশ দেন। সাময়িক বহিষ্কারের বিষয়টি স্বীকার করেছেন যমুনা অয়েলের হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান উপ মহাব্যবস্থাপক হাবিবুল মুহি।

ডিজিএম (ডিপো) আবদুল্লাহ রশিদ বাংলানিউজকে বলেন, ডিপোতে অনিয়মের অভিযোগে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ডিপো সুপারিনটেনডেন্ট খাদেমুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছেন বলে শুনেছি। তবে এখনো আদেশ হাতে পাইনি।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক (বিপণন) মীর আলী রেজা বাংলানিউজকে বলেন, যমুনা অয়েল কর্তৃপক্ষ এখনো আমাদেরকে বিষয়টি জানায়নি। যেহেতু জ্বালানি তেলের নিয়ন্ত্রক সংস্থা বিপিসি, সেহেতু তেল চুরির বিষয়টি হয়তো আমাদের জানাবে। তবে আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। এখন বিষয়টি আমরাও তদন্ত করে দেখবো।

যমুনা অয়েল কোম্পানির একাধিক সূত্রে জানা গেছে, সম্প্রতি যমুনা অয়েল কোম্পানির চাঁদপুর ডিপো থেকে প্রায় দুই লাখ লিটার ডিজেল চুরির ঘটনা ঘটে। বিপুল পরিমাণ জ্বালানি তেল চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে ডিপো সুপারিনটেনডেন্ট খাদেমুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা করা হয়। দুই লাখ লিটার ডিজেলের বাজার মূল্য প্রায় এক কোটি ৩০ লাখ টাকা। স্থানীয় চোরা কারবারিদের সঙ্গে যোগসাজসে ডিপো সুপারিনটেনডেন্ট এই ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

তেল চুরির ঘটনা জানাজানি হওয়ার পর মঙ্গলবার (১১) যমুনা কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়ে বাঘাবাড়ি ডিপো থেকে খায়রুল কবিরকে বদলি করে চাঁদপুর ডিপোতে পদায়ন করা হয়।

অভিযোগ উঠেছে, জ্বালনি তেল চুরির ঘটনায় সাময়িক বহিষ্কৃত খাদেমুল ইসলামকে রক্ষার জন্য যমুনা অয়েলের সহকারী মহাব্যবস্থাপক (ডিপো) আব্দুল্লাহ রশিদসহ কর্মকর্তাদের অ্যাসোসিয়েশনের নেতারা জোর তদবির চালিয়ে যাচ্ছেন। যমুনা অয়েল কোম্পানির বিশ্বস্থ একটি সূত্র জানায়, তেল চুরির ঘটনায় সহকারী মহাব্যবস্থাপক (ডিপো) আব্দুল্লাহ রশিদকে বরখাস্ত করতে চিঠি তৈরি করা হয়েছে। তবে ব্যবস্থাপনা পরিচালক এখনো সেটি স্বাক্ষর করেননি।

বাংলাদেশ সময়: ১৯০৫ঘণ্টা, জুলাই ১১, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।