ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শোক আর শ্রদ্ধায় সুরেশ চক্রবর্তীর চিরবিদায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
শোক আর শ্রদ্ধায় সুরেশ চক্রবর্তীর চিরবিদায় শোক আর শ্রদ্ধায় সুরেশ চক্রবর্তীর চিরবিদায় (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম: দেশে এবং প্রবাসে ফুলেল শ্রদ্ধা, শোক ও ভালবাসায় চিরবিদায় নিয়েছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ব্যুরো এডিটর তপন চক্রবর্তীর বাবা সুরেশ চক্রবর্তী।  অন্তিম শয্যায় পাশে থাকা স্ত্রী-পুত্র, স্বজনেরা চোখের জলে বিদায় জানিয়েছেন তাদের প্রিয় মানুষটিকে।  শেষকৃত্যের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে ৯০ বছর বয়সী সুরেশ চক্রবর্তীর জীবনের শেষ অধ্যায়। 

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৭ জুন) রাত ৯টার দিকে সুরেশ চক্রবর্তীর শেষকৃত্য পর্ব শুরু হয়।   তাঁর বড় ছেলে মার্কিন প্রবাসী কবি ও আইনজীবী স্বপন চক্রবর্তী ধর্মীয় রীতি অনুযায়ী মুখাগ্নি করেন।

  নিউইয়র্ক শহরের ১০৪ করোনা স্ট্রিটে কপ্পোলা মিগিলোর শ্মশানে আয়োজন করা হয়েছে শবদাহের।

এর আগে ধর্মীয় আনুষ্ঠানিকতার মাধ্যমে প্রয়াতকে শেষ বিদায় জানানো হয় বলে টেলিফোনে বাংলানিউজকে জানিয়েছেন স্বপন চক্রবর্তী।

বার্ধক্যজনিত রোগে ভুগে বাংলাদেশ সময় সোমবার (২৬ জুন) সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে নিউইয়র্ক শহরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুরেশ চক্রবর্তী শেষ নি:শ্বাস ত্যাগ করেন।    গুরুতর ‍অসুস্থ হয়ে পড়ায় আগের দিন তাঁকে হাসপাতালে নেয়া হয়েছিল।  

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তীর বাবা ১৪ বছর আগে আমেরিকায় বড় ছেলের কাছে যান।   সেখানে তার মা পারুল রাণী চক্রবর্তীও আছেন।  

তাদের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলা সদরের শ্রীকূল গ্রামে।   স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন প্রয়াত সুরেশ চক্রবর্তী।

এদিকে তপন চক্রবর্তীর বাবার মৃত্যুতে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটর ইন চীফ আলমগীর হোসেন গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

তপন চক্রবর্তীর বাবার মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক ও সহ সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বর্তমান সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মশিউর রহমান বাদল ও সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও উপদেষ্টা মনজুর কাদের মনজু, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।

রাজনীতিকদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কক্সবাজারের তিন সাংসদ সাইমুম সরওয়ার কমল, আশেকউল্লাহ রফিক ও আব্দুর রহমান বদি, সুচিন্তা বাংলাদেশের কেন্দ্রীয় আহবায়ক প্রফেসর মোহাম্মদ এ আরাফাত শোক জানিয়েছেন।

মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা কমাণ্ডার মোহাম্মদ সাহাবউদ্দিন ও মহানগর কমাণ্ডার মোজাফফর আহমদ শোক প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছেন।

চট্টগ্রাম ওয়াসা বোর্ডের চেয়ারম্যান চেয়ারম্যান প্রকৌশলী ড.এস এম নজরুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহসহ বোর্ডের সকল সদস্য শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জুন ২৭, ২০১৭

আরডিজি/টিসি   

তপন চক্রবর্তীর বাবার শেষকৃত্য রাতে

বাংলানিউজের ব্যুরো এডিটর তপন চক্রবর্তীর বাবা আর নেই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।