ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তপন চক্রবর্তীর বাবার শেষকৃত্য রাতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
তপন চক্রবর্তীর বাবার শেষকৃত্য রাতে সুরেশ চক্রবর্তী। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বাংলানিউজের ব্যুরো এডিটর তপন চক্রবর্তীর সদ্যপ্রয়াত বাবা সুরেশ চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন হবে মঙ্গলবার (২৭ জুন) রাতে।  

সুরেশ চক্রবর্তীর বড় সন্তান স্বপন চক্রবর্তী নিউইয়র্ক থেকে টেলিফোনে বাংলানিউজকে জানিয়েছেন, বাংলাদেশ সময় রাত ৯টায় ধর্মীয় রীতি অনুযায়ী শেষকৃত্য শুরু হবে।   নিউইয়র্ক শহরের ১০৪ করোনা স্ট্রিটে কপ্পোলা মিগিলোর শ্মশানে তার বাবাকে দাহ করা হবে।

 

এর আগে ধর্মীয় রীতি অনুসারে প্রয়াতকে শেষ বিদায় জানানো হবে বলে জানিয়েছেন স্বপন চক্রবর্তী।

বার্ধক্যজনিত রোগে নিউইয়র্ক শহরে এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় সোমবার (২৬ জুন) সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে সুরেশ চক্রবর্তী শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

  তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

মার্কিন প্রবাসী কবি ও আইনজীবী স্বপন চক্রবর্তী জানিয়েছেন, গুরুতর ‍অসুস্থ হয়ে পড়ায় আগের দিন তাঁর বাবাকে হাসপাতালে নেয়া হয়েছিল।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী জানান, ১৪ বছর আগে মার্কিন প্রবাসী বড় ছেলের কাছে যান তাঁর বাবা।   সেখানে মা পারুল রাণী চক্রবর্তীও আছেন।  

তাদের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলা সদরের শ্রীকূল গ্রামে।   স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন সুরেশ চক্রবর্তী।

এদিকে সুরেশ চক্রবর্তীর মৃত্যুতে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটর ইন চিফ আলমগীর হোসেন গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা ইউনিটের কমাণ্ডার মোহাম্মদ সাহাবউদ্দিন এবং মহানগর ইউনিটের কমাণ্ডার মোজাফফর আহমেদ গভীর শোক জানিয়েছেন।

তপন চক্রবর্তীর বাবার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক। বিএফইউজে’র সহ-সভাপতি শহীদ উল আলমও শোক প্রকাশ করেছেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী গভীর শোক প্রকাশের পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশও গভীর শোক জানিয়েছেন।

এছাড়া চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিক এবং সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস শোক প্রকাশ করেছেন।

চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন সভাপতি মশিউর রহমান বাদল এবং সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদও গভীর শোক প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এবং সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল গভীর শোক প্রকাশ করেছেন এবং প্রয়াতের আত্মার সদগতি কামনা করেছেন।

জেষ্ঠ্য সাংবাদিক তপন চক্রবর্তীর বাবার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসেসিয়েশন, চট্টগ্রামের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান এবং উপদেষ্টা মনজুর কাদের মনজু। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলানিউজের ব্যুরো এডিটর তপন চক্রবর্তীর বাবা আর নেই

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
আরডিজি/টিসি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad