ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দর্শনার্থীর সমাগমে প্রাণবন্ত বিনোদন কেন্দ্র

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
দর্শনার্থীর সমাগমে প্রাণবন্ত বিনোদন কেন্দ্র দর্শনার্থীর সমাগমে প্রাণবন্ত বিনোদন কেন্দ্র (ছবি: উজ্জল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: ঈদ উপলক্ষে নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্র ও পার্কগুলো প্রাণবন্ত ও উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। দর্শনার্থীদের আনাগোনায় মূখরিত এবং সরগরম। বৈরী আবহাওয়ার কারণে বেশ কিছুদিন থেকে মন্দাভাব কাটিয়ে ঈদে আবারো প্রাণ ফিরে পেয়েছে।

নগরীর কাজীরদেউরি শিশু পার্ক, চিড়িয়াখানা, ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ড, পতেঙ্গা সমুদ্র সৈকত, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, আগ্রাবাদের কর্ণফুলী শিশু পার্ক ও বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্কে দর্শনার্থীর উপচেপড়া ভিড়।
 
এবার ঈদ উপলক্ষে বিনোদনকেন্দ্র ও পার্কগুলোতে নেওয়া হয়েছে ৫ দিন থেকে সপ্তাহব্যাপী বিশেষ আয়োজন।
কনসার্টের পাশাপাশি পার্কগুলো সাজানো হয়েছে বাহারী আলোকসজ্জ্বায়।
 
কাজিরদেউরি শিশু পার্কে খুলশী এলাকা থেকে মেয়েকে নিয়ে আসা সোহেল নামে এক দর্শনার্থী বাংলানিউজকে জানান, মেয়ের বায়না ছিল ঈদের দিন পার্কে গিয়ে দোলনা ও ঘোড়ায় চড়বে।
এ লক্ষে বিকেল সাড়ে ৩টার দিকে পার্কে এলাম। দীর্ঘ লাইন পেরিয়ে টিকেট কেটে পার্কে ঢুকলাম। অন্যান্য সময় এমন ভিড় থাকে না। ঈদের দিন বলেই ছোট ছেলে-মেয়েদের নিয়ে পার্কে এসে অনেকে সময় কাটাচ্ছে।   
 
একইভাবে নগরীর চিড়িয়াখানায়ও দর্শনার্থীর আনাগোনায় সরগরম। দেশের বিলুপ্ত প্রায় সকল প্রজাতির প্রাণী দেখতে চিড়িয়াখানায় ছোট শিশু থেকে শুরু করে নানা বয়সী লোকজন ভিড় করেছে।
 
চিড়িয়াখানায় দায়িত্বরত কর্মচারী মফিজুল ইসলাম বাংলানিউজকে জানান, ঈদের আনন্দকে পূর্ণতা বাড়াতে অনেকে চিড়িয়াখানায় এসে বিলুপ্ত প্রায় সকল প্রাণী দেখতে এসেছে। এবার বিশেষ করে বাঘ-বাঘিনী, সিংহ-সিংহী, হরিণ, ভাল্লুক, জিরাপ, অজগর সাপের খাঁচায় দর্শনার্থীরা ভিড় করেছে।
 
একইভাবে বহদ্দারহাটের স্বাধীনতা পার্কেও (মিনি বাংলাদেশ) দর্শনার্থীরা ভিড় করেছে। স্বাধীনতা পার্কের ভিতরে থাকা জাতীয় সংসদ ভবন, দরবার হল, আহসান মঞ্জিল, হাইকোর্ট, লালবাগ কেল্লা, কার্জন হল, সোনা মসজিদ, কান্তজির মন্দির, বড়কুঠি, ছোট কুঠি, পাহাড়পুর বিহার, সেন্ট নিকোলাস চার্চ, জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার, ট্রেনের নিচে ব্রিজ, ছয়টি কিউচ (বসার স্টল) ও চিরন্তন পল্লী দেখতে শিশু থেকে নানা বয়সীরা ভিড় করেছে।
 
স্বাধীনতা পার্কের পরিচালক হেলাল উদ্দিন জানান, ঈদ উপলক্ষে মিনি বাংলাদেশ খ্যাত এ স্বাধীনতা পার্কে ব্যাপক সংস্কার কাজ করা হয়েছে। দর্শনার্থীরা ১০০ টাকার টিকেটের মাধ্যমে ঈদের আনন্দ উপভোগ করছে। দর্শনার্থীরা নির্বিঘ্নে পার্কের সৌন্দর্য অবরোখন করছেন। পার্কে দেওয়া হয়েছে বাড়তি আলোকসজ্জ্বা ও নিরাপত্তা।
অন্যদিকে, প্রাকৃতিক সৌন্দর্যের আধার ও বিনোদন কেন্দ্রের শীর্ষে থাকা ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কের রাইডগুলো দর্শনার্থী উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ফয়’স লেকের ফ্যামিলি রোলার কোস্টার, সার্কাস সুইং, বাম্পার কার, ফেরিস হুইল, পাইরেট শিপ, রেড ড্রাই ইড, কফিকাপ, ইয়োলো ড্রাই দর্শনার্থীরা ভিড় করেছে। ফ্যামিলি পুল মাল্টি রাইড ও ডোম রাইড, ড্যান্সিং জোন, কৃত্রিম বৃষ্টি ও চিলড্রেন পুলে ও  বাচ্ছাদের বিভিন্ন ধরণের রাইডে দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত দর্শনার্থীরা ভিড় করেছে।
 
কনকর্ড এন্টারটেইনমেন্টের উপ-ব্যবস্থাপক (বিপনন) বিশ্বজিত ঘোষ বাংলানিউজকে জানান, প্রতিবারের ন্যায় ঈদে ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ডে এবার বিশেষ আয়োজন করায় দর্শনার্থীরা ভিড় করেছে। ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ডে আনা হয়েছে নতুনত্ব। ঈদের প্রথম দিনে ৩ হাজারোধিক দর্শনার্থী ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ড দেখতে এসেছে। ঈদের দ্বিতীয় দিন সকাল থেকে এ ভিড় আরো বাড়বে। সৌন্দর্যপ্রেমীরা ইতোমধ্যে ঈদকে কেন্দ্র করে ফয়’স লেকের অভ্যন্তরে রিসোর্টের প্রায় সবকটি রুম বুকিং করে রেখেছে। তবে আরো কিছু রুম খালি আছে। ঈদের দ্বিতীয় দিন থেকে ৫ম দিন পর্যন্ত কনসার্ট, ডিজে, যাদু ও গেম শো’র আয়োজন করা হয়েছে। বিভিন্ন প্যাকেজে ছোট ও বড়দের জন্য প্রবেশের জন্য টিকেটের মূল্য রাখা হয়েছে ২৫০ থেকে ১ হাজার টাকা পর্যন্ত।   প্রবেশের টিকেটের সাথে সাধারণ দর্শনার্থীদের জন্য রাইড ও খাবারের প্যাকেজ সুবিধা দেয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।