ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়াত্তরের মতো ‍দুর্ভিক্ষের আলামত দেখছেন নোমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
চুয়াত্তরের মতো ‍দুর্ভিক্ষের আলামত দেখছেন নোমান আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধ পরবর্তী চুয়াত্তরের মতো দেশে দুর্ভিক্ষের আলামত দেখছেন বলে জানিয়েছেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

রোববার (২৫ জুন) বিকেলে ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্ত নগরীর হালিশহর ও দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে ত্রাণ ও ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।

হালিশহর পাবলিক স্কুল এন্ড কলেজ মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, দেশে খাদ্য ঘাটতি আছে।

 কিন্তু সরকার সেটা স্বীকার করছে না।   আওয়ামীলীগ যখনই ক্ষমতায় থাকে তখনই দেশে খাদ্য সংকট দেয়।
  এখন দেশে আবারও চুয়াত্তরের মতো দুর্ভিক্ষের আলামত দেখছি।

তিনি বলেন, পাহাড় এবং হাওড় এলাকায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষ মানবেতর জীবন কাটাচ্ছে।   ঈদের আনন্দ তাদের কাছে নেই।  সরকার দুর্গত মানুষের অসহায়ত্ব নিয়ে রাজনীতি করছে।

‘সরকার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে।  নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দিয়েছে এবং মহাসচিবের গাড়িবহরে হামলা করেছে। ’ বলেন নোমান

ক্ষতিগ্রস্ত তিন’শ পরিবারের মাঝে নোমান ত্রাণ বিতরণ করেন।   এসময় উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির আহবায়ক মোশারফ হোসেন ডিপটির সভাপতিত্বে ও আনোয়ার হোসেন আরজুর পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় শ্রমিক বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিন কাট্টলী ওয়ার্ড বিএনপির আহবায়ক জসীম উদ্দিন জিয়া, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির আহবায়ক হাজী বাবুল হক, রামপুর ওয়ার্ড বিএনপির আহবায়ক জাহাঙ্গীর আলম, স্থানীয় বিএনপি নেতা মাহমুদ আলম পান্না, মোহাম্মদ আজম, নাজিম উদ্দীন, সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন, রায়হান মাহমুদ, কাফী মুন্না, আতিয়া আকতার উষা, মরিয়ম বেগম।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুন ২৫, ২০১৭

আরডিজি/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।