ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙামাটিতে বিএমএ-স্বাচিপের চিকিৎসাসেবা ও ত্রাণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
রাঙামাটিতে বিএমএ-স্বাচিপের চিকিৎসাসেবা ও ত্রাণ পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চট্টগ্রাম শাখা।

চট্টগ্রাম: রাঙামাটিতে স্মরণকালের ভয়াবহ পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চট্টগ্রাম শাখা।

বৃহস্পতিবার (২২ জুন) সংগঠন দুটির পক্ষ থেকে ছয়টি আশ্রয়কেন্দ্রের পাঁচ শতাধিক পরিবারকে চিকিৎসাসেবা ও ত্রাণ দেওয়া হয়।

চিকিৎসাসেবা ও ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন রাঙামাটির জেলা প্রশাসক মানজারুল মান্নান ও বিএমএ, চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক, স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী।

উপস্থিত ছিলেন রাঙামাটি জেলার অতিরিক্ত জেলাপ্রশাসক প্রকাশ চৌধুরী, রাঙামাটি জেলার সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার,  সহকারী কমিশনার আকতারুজ্জামান এবং বিএমএ চট্টগ্রাম শাখার কোষাধ্যক্ষ ডা. আরিফুল আমীন, যুগ্ম সম্পাদক ডা. রবিউল করিম, সাংগঠনিক সম্পাদক ডা. এসএম মুইজ্জুল আকবর চৌধুরী, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক ডা. সত্যজিৎ রায়, কার্যকরী পরিষদ সদস্য ডা. সুলতান মাহমুদ, ডা. রিজোয়ান রেহান, ডা.কামাল উদ্দীন মজুমদার, ডা. হারুনুর রশীদ প্রমুখ।

পাহাড়ধসে বিপর্যস্ত রাঙামাটির দুর্গত এলাকার আশ্রয়কেন্দ্রে অবস্থানরত ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে ১০ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ, বিস্কুট, সাবান, মোমবাতি, দিয়াশলাই এবং শিশুখাদ্য হিসেবে ১ কেজি গুঁড়োদুধ ও জরুরি ওষুধসামগ্রী বিতরণ করা হয়।

এ ছাড়া ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের জন্য রাঙামাটির জেলা প্রশাসককে নগদ দুই লাখ টাকা এবং ২০০ কেজি শিশুখাদ্য (গুঁড়োদুধ) ও প্রায় এক লাখ টাকার ওষুধ হস্তান্তর করা হয়।

মানজুরুল মান্নান চট্টগ্রাম বিএমএ ও স্বাচিপের চিকিৎসাসেবা, ওষুধ ও ত্রাণ বিতরণ কর্মসূচির প্রশংসা করে বলেন, সেবাধর্মী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি আর্তমানবতার সেবায় দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ এক অনন্য মাইলফলক, বিশেষ করে ইফতার মাহফিল বাতিল করে দুস্থ জনগণের জন্য সমুদয় অর্থ বিলিয়ে দেওয়ার সিদ্ধান্ত সর্বমহলে অনুকরণীয় হয়ে থাকবে।

বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরনের পাশাপাশি ৩৬ সদস্যের একটি মেডিকেল টিম চিকিৎসাসেবা দেয়। টিমের সদস্যরা হলেন ডা. মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরী, ডা. ওয়াজেদ চৌধুরী অভি, ডা. সাইফ উদ্দীন আহমেদ,  ডা. আলাউদ্দিন শরীক আলো, ডা. সোহেল পারভেজ সুমন, ডা. নাফিজ আলম, ডা. সালাহ উদ্দীন,  ডা. আবির দাশ, ডা. রিপন মণ্ডল, ডা. তারেকুল কাদের, ডা. ফয়সল কবির রজার্স, ডা. রাজিব, ডা. ইমতিয়াজ নাহিদ, ডা. জাহেদুল্লাহ, ডা. ওমর ফারুক সানি, ডা. বাবর চৌধুরী, ডা. আশীষ তনচঙ্গ্যা, ডা. রাকিব, ডা. অম্বরিশ মিত্র, ডা. নাবিদ আনজুম, ডা. ইনজামাম হক, ডা. ইমতিয়াজ সুলতান, ডা. কুমার বিশ্বজিত বিশু, ডা শান্তনু বড়ুয়া, ডা. শুভ, ডা. মহিন, ডা. উপল চাকমা ও ডা. হিমেল চাকমা।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।