ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টার মধ্যেই ছিনতাইয়ের জিনিস ফেরত পেলেন ডানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
২৪ ঘণ্টার মধ্যেই ছিনতাইয়ের জিনিস ফেরত পেলেন ডানা মার্কিন নাগরিক ডানার কাছ থেকে জিনিসপত্র ছিনতাইয়ের ২৪ ঘণ্টার মধ্যেই ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বুধবার রাত সাড়ে নয়টার দিকে ছিনতাইয়ের শিকার হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক এশিয়ান ইউনিভার্সিটির শিক্ষক ডানা হুডসন ম্যাকলাসিন খুইয়েছিলেন ল্যাপটপ, মুঠোফোন, আইপড, ব্যাংক কার্ড, ই-রিডার, নগদ টাকাসহ গুরুত্বপূর্ণ জিনিস।

এ ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার রাতে এর সঙ্গে জড়িত মো. নাগর পণ্ডিত (২৬) নামে একজনকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশাসহ গ্রেফতার করেছে পুলিশ।   তার কাছ থেকে ছিনতাই হওয়া ল্যাপটপ, আইপড ও ই-রিডার উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) দুপুরে নগর পুলিশ কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর ও দক্ষিণ) হাসান মো. শওকত আলী। ছিনতাই হওয়া জিনিসপত্রসহ গ্রেফতার ছিনতাইকারী

সংবাদ সম্মেলনে বলা হয়, খুলশী থানা এলাকার জাকির হোসেন রোডের আল মদিনা ড্রাই ক্লিনার্স নামে একটি দোকানের সামনে বাসায় ফেরার গাড়ির জন্য অপেক্ষা করছিলেন ডানা হুডসন ম্যাকলাসিন।

এসময় সিএনজি অটোরিকশা করে এসে তার হাতে থাকা ব্যাগটি টান দিয়ে নিয়ে যায় দুই ছিনতাইকারী।  সেই ব্যাগে ডানার ল্যাপটপ, আইপড, ই রিডার, মুঠোফোন, আমেরিকান ড্রাইভিং লাইসেন্স, ব্যাংক কার্ড ও নগদ সাত হাজার টাকা ছিল।   এ ঘটনায় খুলশী থানায় মামলা দায়ের করেন ডানা।

উপ-পুলিশ কমিশনার (উত্তর ও দক্ষিণ) হাসান মো. শওকত আলী বলেন, চাঞ্চল্যকর এই ছিনতাইয়ের ঘটনায় বিদেশি নাগরিক, আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানের কাছে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রয়াসে পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে আমরা বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে রাত ১১টা ৪০মিনিট পর্যন্ত বিশেষ ‍অভিযান পরিচালনা করি।  এসময় চান্দগাঁও থানার বাহির সিগন্যাল রেল গেটের পাশ থেকে গোপন সংবাদের ভিত্তিতে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত নম্বরবিহীন (চট্টমেট্রো-থ-১২_এএফআর) সিএনজি অটোরিকশাসহ পেশাদার ছিনতাইকারী মো. নাগর পণ্ডিতকে গ্রেফতার করা হয়। নগরীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, নাগর পণ্ডিত ছিনতাই করা ল্যাপটপ, আইপড ও ই-রিডার নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকায় বিক্রি করতে যাচ্ছিল।  এই তিনটি জিনিস তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে।   এছাড়া এই ঘটনায় আরও একজন জড়িত আছে। তাকে গ্রেফতার এবং ছিনতাই হওয়া বাকি জিনিস উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। ছিনতাইকারী ব্যবহার করছিল সাংবাদিক পরিচয়পত্র

ছিনতাইকারী ব্যবহার করছিল সাংবাদিকের পরিচয়পত্র: 

গ্রেফতার হওয়া ছিনতাইকারী নাগর পণ্ডিতের কাছ থেকে ‘দৈনিক সংবাদ মোহনা’ নামে একটি পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।   পরিচয়পত্রে তথাকথিত এই পত্রিকার ড্রাইভার বলা হয়েছে নাগরকে।   এই পরিচয়পত্রের বিপরীত দিকে জাহাঙ্গীর আলম শুভ নামে একজনের নাম রয়েছে।   তার পরিচয়ে মোহনা টিভির স্টাফ রিপোর্টার লেখা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানতে চাইলে নাগর বলেন, এই পরিচয়পত্র দুই মাস আগে সংগ্রহ করেছেন।   তবে কার মাধ্যমে নিয়েছেন সে বিষয়ে তিনি স্পষ্ট করে কিছু বলেননি। মার্কিন নাগরিক ডানা হুডসন ম্যাকলাসিন

বাংলাদেশে খুব নিরাপদ বোধ করি: ডানা

ছিনতাইয়ের ২৪ ঘণ্টার মধ্যেই গুরুত্বপূর্ণ জিনিসপত্রের একাংশ ফেরত পেয়ে উচ্ছ্বসিত ডানা হুডসন ম্যাকলাসিন।

তিনি বলেন, ছিনতাই যেকোনো দেশে হতে পারে।   এটা সব দেশের সমস্যা।   আমি বাংলাদেশে খুব নিরাপদ বোধ করি।  এদেশের মানুষ খুবই সহযোগিতাপরায়ণ।

দ্রুত জিনিসপত্র উদ্ধারে সহযোগিতা করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।