ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঈদে নিরাপত্তা নিশ্চিতের আহ্বান চেম্বার সভাপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
ঈদে নিরাপত্তা নিশ্চিতের আহ্বান চেম্বার সভাপতির

চট্টগ্রাম: ঈদ-উল-ফিতর উপলক্ষে নগরীর আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর পদক্ষেপ নিতে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

 

বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, অন্যান্য বছরের মতো এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। নগরবাসী নির্বিঘ্নে ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন।

একইভাবে মানুষ পবিত্র ঈদ উদযাপন করতে পারবেন।

যে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, একই সাথে নাগরিকদেরও সচেতন থাকতে হবে।

স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বহাল রাখার অনুরোধ জানিয়ে চেম্বার সভাপতি রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই, মলম পার্টি ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তায় নিয়োজিত সদস্য সংখ্যা বৃদ্ধি এবং বৃহত্তর চট্টগ্রামের আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষকে যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার অনুরোধ জানান।

ঈদের আগে ও পরে সরকারী ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট ইত্যাদি প্রতিহত করতে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ সময় : ১৮৩২ঘণ্টা, জুন ২২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।