ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রূপসচেতন রমণীদের ‘গন্তব্য’ এখন বিউটি পার্লার

ইসমেত আরা, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুন ২২, ২০১৭
রূপসচেতন রমণীদের ‘গন্তব্য’ এখন বিউটি পার্লার নিউ লুক বিউটি পার্লারে ঈদের ব্যস্ততা। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মায়ের হাত ধরে বিউটি পার্লারে এসেছে ছোট্ট ইলাইনা।  চুলে নতুন কোন কাট দিতে চায় সে।  ঈদের জন্যই তার এই প্রস্তুতি। পার্লারের এক কোণে খুব যত্ন নিয়ে তার চুল কেটে দিচ্ছেন এক বিউটিশিয়ান। চুলকাটা শেষে নতুন হেয়ার কাটে তার মুখে ফুটে উঠলো খুশির ঝিলিক।

আরেকদিকে চুলে অয়েল ম্যাসাজ করছিলেন গৃহবধূ সোনিয়া।   খুলশী থেকে আসা এই গৃহবধূ জানালেন, ‘ঈদের প্রস্তুতি হিসেবেই চুলে অয়েল ম্যাসাজ করতে আসা।

  আর দুয়েকদিন পর এসে আবার ফেসিয়াল করে যাব। ’

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এভাবেই নগরীর বিউটি পার্লারগুলোতে ভিড় করছেন রূপসচেতন নারীরা।

  শিশু থেকে শুরু করে কিশোরী, তরুণী, গৃহিণীসহ বিভিন্ন বয়সী নারীরা এখন যাচ্ছেন বিউটি পার্লারে। ঈদের কেনাকাটা শেষে তাদের গন্তব্য এখন বিউটি পার্লার। বিউটি পার্লারে ঈদের ব্যস্ততা

বৃহস্পতিবার (২২ জুন) নগরীর চট্টেশ্বরী রোডের নিউ লুক, প্রর্বত্তকে পারসোনা, গোলপাহাড়ের আলভিরাস, কেসবাক, মেহেদিবাগের নির্ভানা, মিরর বিউটি কেয়ার, লুসি বিউটি পার্লার, ফেয়ার টাচ, ইভস, অ্যারোমা বিউটি পার্লার, লিয়ানা, ফিগারিনা, মোমিন রোডের রোমি বিউটি পার্লারসহ নগরীর ছোটবড় বিউটি পার্লারগুলো ঘুরে দেখা গেছে ঈদের ব্যস্ততা।

কেউ ত্বকে উজ্জ্বলতা বাড়াতে ফেসিয়াল করছেন, কেউ হাল ফ্যাশনের সঙ্গে মানিয়ে চুলের কাট পরিবর্তন করছেন, কেউ করছেন ভ্রু-প্লাক, আবার কেউবা হাত-পায়ের যত্নে করছেন মেনিকিওর-পেডিকিওর। নিজেকে বিশেষভাবে উপস্থাপন করার জন্য তরূণী-মধ্যবয়সীদের মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত চলছে পরিচর্যা। ঈদের বিশেষ দিনটিতে নিজেকে একটু আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে বিউটি পার্লারগুলোতে ভিড় করছেন রূপসচেতন রমণীরা।

নগরীর অভিজাত বিউটি পার্লার নিউ লুকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও রূপ বিশেষজ্ঞ নিগার সুলতানা মুক্তা বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে ফেসিয়াল, হেয়ার কাট, হেয়ার কালার, অয়েল ম্যাসাজ, পেডিকিউর-মেনিকিউর, হেয়ার ট্রিটমেন্ট এগুলোই বেশি করছেন বিভিন্ন বয়সী নারীরা।   যারা রূপসচেতন তারা ঈদের তিন-চারদিন আগে এসে ফেসিয়ালটা করে যাচ্ছেন। বিউটি পার্লারে ঈদের ব্যস্ততা

গ্রাহকদের কথা চিন্তা করে এবার আমরা নতুন নতুন কিছু ফেসিয়াল নিয়ে এসেছি।   এর মধ্যে ডার্মো ফেসিয়াল, ডার্মে স্পা-জাপানিজ সাকুরা, বুলগেরিয়ান রোজ, ব্রাজেলিয়ান এন্টি এইজেন ফেসিয়াল বেশ ভালো সাড়া ফেলেছে।   আমাদের এখানে জামার্নি, আমেরিকার প্রোডাক্ট দিয়ে ফেসিয়াল করানো হয় যেন ত্বকের কোন সমস্যা না হয়।

তিনি বলেন, খুবই ব্যস্ত সময় পার করতে হচ্ছে।   ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ব্যস্ততা আরও বাড়ছে। এখন প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত পার্লার খোলা রাখতে হচ্ছে। তবে চাঁদ রাত পর্যন্ত এ ভিড় লেগেই থাকবে।

বিভিন্ন পার্লারের বিউটিশিয়ানরা জানান, হেয়ার কাটের মধ্যে লেয়ার, মাল্টিপল লেয়ার, ভলিউম লেয়ার, অ্যাডভান্সড কাটিং এগুলোই বেশি চলছে এখন।   হেয়ার কালার ও রিবন্ডিংও করছেন অনেকে। এছাড়া ফেসিয়াল, পেডিকিউর-মেনিকিউর তো আছেই। তরুণী ও মধ্যবয়সী নারীরাই বেশি ভিড় করছেন বিউটি পার্লারগুলোতে।   তবে প্রতিটি পার্লারে যারা নিয়মিত এসে থাকেন তারাই বেশি আসছেন। বিউটি পার্লারে ঈদের ব্যস্ততা

ঈদ উপলক্ষে বিউটি পার্লারগুলোতে দেওয়া হয়েছে চমকপ্রদ অফার-ডিসকাউন্টও।   বেশিরভাগ বিউটি পার্লারই চুল রিবন্ডিং, স্কিন কেয়ার, হেয়ার কেয়ার, ফেসিয়াল, পেডিকিউর-মেনিকিউর, অয়েল ম্যাসাজে প্যাকেজ বা অফার দিচ্ছে।

নিউ লুক বিউটি পার্লারে কথা হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিমের সঙ্গে।   তিনি বলেন, ঈদ উপলক্ষে ফেসিয়াল, পেডিকিউর-মেনিকিউর করতে করেছি।   ঈদের সাজটা পূর্ণাঙ্গ করতে এটা খুব প্রয়োজন।   শুধু ঈদ নয় সারা বছরই ত্বকের যত্ন নেওয়া উচিত।

নগরীর বিভিন্ন পার্লারগুলোতে ঈদ উপলক্ষে নরমাল ফেসিয়াল করা যাবে ৩০০-৩০০০ টাকা, এক্সক্ল‍ুসিভ ফেসিয়াল ১০০০-৩৫০০, ট্রিটমেন্ট ফেসিয়াল ১০০০০-১৫০০০, ভ্রু প্লাক ৫০, হেয়ার ট্রিটমেন্ট ৫০০-২০০০, হেয়ার কাট ৮০-১০০০, হেয়ার ড্রেজিং ২৫০-২০০০, হেয়ার কালার ১২০০-১৫০০০, হেয়ার রিবন্ডিং ৬০০০-২৫০০০, পেডিকিওর-মেনিকিওর ৫০০-১২০০, মেহেদি ২০০-৪০০, ফেয়ার পলিশ ৩০০-৫৫০০, ব্লিচ ৩০০-৪৫০০, ওয়াক্সিং ১৫০-১০০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad