ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দর সড়কের সেই সেতুর ওপর মেয়রের গাড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, জুন ২২, ২০১৭
বিমানবন্দর সড়কের সেই সেতুর ওপর মেয়রের গাড়ি সেতুর কাজ তদারকি করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: শাহ আমানত বিমানবন্দর সড়কের ওপর নির্মাণাধীন সেই তিন সেতুর মধ্যে সবচেয়ে বড়টিও এখন রেডি। বৃহস্পতিবার (২২ জুন) সকাল সাড়ে ১০টায় ১৫ নম্বর সেতুটির ওপর দিয়ে পার হয় মেয়র আ জ ম নাছির উদ্দীনের গাড়ি।

শুক্রবার (২৩ জুন) সকাল থেকে সেতুটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। গত মার্চে পতেঙ্গার বোট ক্লাবে ওয়াসার একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু তিনটির ধীরগতির নির্মাণকাজে অসন্তোষ জানিয়েছিলেন।

এরপর সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন সেতু তিনটির কাজ নিবিড়ভাবে তদারকি শুরু করেন।

চসিকের পক্ষে সেতুটি তদারকির দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ২০১৫ সালের ১৫ ডিসেম্বর ৫ কোটি ৬১ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে সেতুটির নির্মাণকাজ শুরু হয়।

জাইকার অর্থায়নে ২০১৭ সালের মার্চ পর্যন্ত কাজের অগ্রগতি ছিল মাত্র ৩০ ভাগ। মেয়র সেতু তিনটির কাজ তদারকির দায়িত্ব নেওয়ার পর সাড়ে তিন মাসে ৯৮ শতাংশ কাজ হয়েছে। বর্ধিত সময় অনুযায়ী এ বছরের ৭ আগস্ট কাজ শেষ করার কথা ছিল।

তিনি জানান, ৪০ মিটার দীর্ঘ চার লেনের পিসি গার্ডার ব্রিজটির এখন শুধু কার্পেটিং বাকি আছে। বর্তমানে নয়টি গার্ডারের ব্রিজটিতে খরচ হয়েছে ৬ কোটি ৪১ লাখ টাকা।

মেয়রের সঙ্গে ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ, প্রকৌশলী রফিকুল ইসলাম, আবু সাদাত মো. তৈয়ব, আনোয়ার জাহান, মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ প্রমুখ।

সেতু উন্মুক্ত ঘোষণার সময় মেয়র বলেন, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে বিমানবন্দর সড়কের তিনটি সেতু নির্মিত হয়েছে। নগরীর অবকাঠামো উন্নয়ন ও জনস্বার্থে চট্টগ্রাম সিটি করপোরেশন নতুন নতুন পরিকল্পনা ও প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি আশা করেন আগামী দুই অর্থবছরের মধ্যে নগরীর অলি-গলি, রাজপথ উন্নয়ন করা সম্ভব হবে। এ ছাড়াও শতভাগ আলোকিত শহর ও পরিচ্ছন্ন নগরীর কার্যক্রমও এগিয়ে যাচ্ছে। প্রাকৃতিক দুর্যোগ, জলবায়ুর প্রভাব, অতিবৃষ্টি, টর্নেডো, ঘূর্ণিঝড়, পাহাড়ধস সবকিছুকে সামনে রেখে নগরীর উন্নয়ন ও জনপ্রত্যাশা একে একে পূরণ করা হবে।

সেই তিন সেতুর একটি স্বাগত জানাবে অতিথিদের

সেই তিন সেতুর একটির গার্ডার ঢালাই দেখলেন মেয়র

সেই তিন সেতুর নির্মাণকাজ দেখলেন মেয়র

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর এগোচ্ছে তিন সেতুর নির্মাণকাজ

 

সেই তিন সেতুর তদারকি ঢাকা থেকে চট্টগ্রামে এলো

সেই তিন সেতু পরিদর্শন করলেন চসিকের প্রধান প্রকৌশলী

‘কে কমিশনের ভাগ কত দেবে, এসব চলবে না’

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জুন ২২, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।