ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭
আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির নেতারা।

চট্টগ্রাম: আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য দ্রুত আবাসনের ব্যবস্থা করতে উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির নেতারা।

এ লক্ষ্যে নবীন-প্রবীণ সবার সহযোগিতা কামনা করেছেন তারা। পাশাপাশি সোসাইটির সম্পত্তি নিয়ে যেকোনো ধরনের বেআইনি কর্মকাণ্ড পরিচালনা, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা ঘোষণা দেওয়া হয়।

বুধবার (২২ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সোসাইটির নবনির্বাচিত কমিটির সাথে সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে মতবিনিয় সভায় নেতারা এ ঘোষণা দেন।

শেরশাহ সাংবাদিক আবাসন এলাকায় ব্যবস্থাপনা কমিটির সাম্প্রতিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে বক্তারা আবাসন সমস্যার সমাধান, শেরশাহ আবাসিক এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, পুলিশ ক্যাম্প স্থাপন, হাউজিং সোসাইটি এলাকায় সব ধরনের বেআইনি কর্মকাণ্ড বন্ধের পাশাপাশি ইন্ধনদাতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

এসময় তারা সোসাইটি এলাকায় নিরবচ্ছিন্ন পানি, বিদ্যুৎ সরবরাহের জন্য চট্টগ্রাম ওয়াসার নেওয়া পদক্ষেপ দ্রুত বাস্তবায়ন এবং কল্পলোক আবাসিক এলাকায় নির্মাধীন বহুতল ভবন নির্ধারিত সময়ের মধ্যে বুঝিয়ে দেওয়ার দাবি জানান।

সোসাইটির চেয়ারম্যান স্বপন মল্লিকের সভাপতিত্বে সভায় সোসাইটির সার্বিক কার্যক্রম এবং ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে  ধরেন সেক্রেটারি হাসান ফেরদৌস।

তিনি জানান, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাকে নিরাপত্তাবেষ্টনীর মধ্যে নিয়ে আসা হবে। কাঁটাতারের বেড়া দেওয়া হবে, সোসাইটির প্রকল্প অফিস স্থাপন করা হবে। সোসাইটির কার্যক্রম দেখাশোনার জন্য কোষাধ্যক্ষ নূর উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি উপ কমিটি গঠন করা হয়েছে। উপ কমিটির সদস্যরা হলেন অ্যাডভোকেট সুখময় চক্রবর্তী, বাবুল চৌধুরী, দিদারুল আলম ও নুরুল করিম বাচ্চু। একই ভাবে কল্পলোক আবাসিক এলাকায় নির্মাণাধীন বহুতল ভবন দ্রুত নির্মাণের জন্য ডেভেলপার প্রতিষ্ঠানকে তাগিদ দেওয়া হয়। চুক্তি অনুযায়ী তাদের নির্ধারিত সময়ের মধ্যে বরাদ্দপ্রাপ্ত ৬৭জনকে ফ্ল্যাট বুঝিয়ে দিতে বলা হয়। এ সময় ডেভেলপার প্রতিষ্ঠানের কাজ-কর্মে অসন্তোষ প্রকাশ করে বহুতল ভবন নির্মাণ কার্যক্রম খতিয়ে দেখতে সোসাইটির সাবেক চেয়ারম্যান একেএম জহুরুল ইসলামকে প্রধান করে একটি উপ-কমিটি গঠনের কথা জানানো হয়। কমিটির সদস্যরা হলেন সিইউজের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, নাজিমুদ্দিন শ্যামল, হামিদ উল্লাহ, মিন্টু চৌধুরীসহ ব্যবস্থাপনা কমিটি প্রস্তাবিত একজন প্রকৌশলী।

এছাড়া শেরশাহ আবাসিক এলাকায় নির্মিত মসজিদের সার্বিক কার্যক্রম, ঋণ প্রদান এবং আর্থিক কর্মকাণ্ড খতিয়ে দেখতে সোসাইটির সদস্য এজেডএম হায়দারকে প্রধান করে আরও একটি উপকমিটি গঠন করার কথা জানান। কমিটির সদস্যরা হলেন সোসাইটির সাবেক চেয়ারম্যান অঞ্জন কুমার সেন, ব্যবস্থাপনা পরিচালক মহসীন কাজী, শাহরিয়ার হাসান, সৈয়দ গোলাম নবী। সভায় জানানো হয়, আবাসন বঞ্চিত সদস্যদের আবাসন সংকট মেটাতে নতুন নতুন জমির খোঁজ নেওয়া হচ্ছে। সোসাইটির বেদখল হয়ে যাওয়া জমি পুনুরুদ্ধার, সরকারের কাছে পাওয়া আরও ১ একর ৫৬ শতক জমি উদ্ধারের কাজ চলছে বলেও জানানো। এ ছাড়া শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি সংক্রান্ত দায়ের করা বিভিন্ন মামলা দ্রুত নিষ্পত্তি করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানানো হয়।

বক্তারা জমি হস্তান্তরের ক্ষেত্রে ২৫শতাংশ হারে জেলা প্রশাসকের কোষাগারে জামা দেওয়ার বিধান বাতিলেরও দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির ভাইস চেয়ারম্যান সমীর কান্তি বড়ুয়া, কোষাধ্যক্ষ নুর উদ্দিন আহমদ, ব্যবস্থাপনা সদস্য মহসীন কাজী ও মঞ্জুরুল আলম।

সভায় বক্তব্য দেন প্রবীণ সদস্য সাবের আহমেদ আসগরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, মোস্তাক আহমদ, এজাজ ইউসুফী, আলী আব্বাস, একেএম জহিরুল ইসলাম, স্বপন দত্ত, মহসীন চৌধুরী, যীশু রায় চৌধুরী, শাহরিয়ার হাসান, রোকসারুল ইসলাম, বিশ্বজিৎ বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ২১, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad