ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাউন্টারে নেই ভাড়ার চার্ট, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুন ২১, ২০১৭
কাউন্টারে নেই ভাড়ার চার্ট, জরিমানা

চট্টগ্রাম: আসন্ন ঈদে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াত, সুষ্ঠু ও নিরাপদ সড়ক-নৌ-পরিবহন ব্যবস্থা এবং যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার (২১ জুন) নগরীর অলংকার মোড় এবং কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনালে এই আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশ্‌তিয়াক আহ্‌মেদ ও নাঈমা ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশ্‌তিয়াক আহ্‌মেদ জানান, অভিযান পরিচালনার সময় যাত্রীদের কাছ থেকে ঈদের আগাম টিকিট বুকিং এবং টিকিট ক্রয়ের ব্যাপারে, বাস ভাড়া সম্পর্কে খোঁজ নেওয়া হয়।

এছাড়াও কাউন্টারসমূহে অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে খোঁজ ও কাগজপত্র পরীক্ষা করা হয়।  পরীক্ষায় অরিতিক্ত ভাড়া নেওয়ার কোন প্রমাণ পাওয়া যায়নি।
যাত্রীদের কাছ থেকে জানতে চাইলে তারা সন্তুষ্টি প্রকাশ করেন। তবে কাউন্টারসমূহে সরকার নির্ধারিত ভাড়ার চার্ট প্রদর্শন না করায় ২ টি কাউন্টারকে ও লাইসেন্স না থাকায় ২ জন বাস চালককে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে নগরীর বিসিক শিল্প এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার এবং তাহমিদা আক্তার । এসময় একটি ডায়িং ফ্যাক্টরির ইটিপি থাকার পরও চালু না করার বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২১, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।