ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধতা সমাধান অযোগ্য নয়: মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জুন ২১, ২০১৭
জলাবদ্ধতা সমাধান অযোগ্য নয়: মেয়র নাছির আ জ ম নাছির উদ্দিন

চট্টগ্রাম: দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামের জলাবদ্ধতা সমাধান অযোগ্য নয় বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বুধবার (২১ জুন) সন্ধ্যায় প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন।

মেয়র বলেন, জলাবদ্ধতা এখনো নিয়ন্ত্রণযোগ্য, সমাধান সম্ভব। তবে জোয়ার, জলোচ্ছ্বাস থেকে নগরীকে রক্ষায় বেড়িবাঁধ ও স্লুইসগেট নির্মাণ করতে হবে।

সিটি গভর্নমেন্টের বিকল্প নেই মন্তব্য করে মেয়র বলেন, জিম্মি রেখে সমন্বয় হবে না। ওয়াসা, কণর্ফুলী গ্যাস, বিদ্যুৎ, টিঅ্যান্ডটিসহ অনেক প্রতিষ্ঠান রাস্তা কাটছে।
একই রাস্তা একাধিকবার কাটা হচ্ছে।

তিনি বলেন, হকারদের শৃঙ্খলায় আনতে কাউন্সেলিং চলছে। সিটি এলাকার রিকশাভ্যান নিবন্ধনের আওতায় আনা হবে। চসিকে নিবন্ধন ছাড়া রিকশাভ্যান চালালে ভ্রাম্যমাণ আদালতের আওতায় শাস্তি দেওয়া হবে।

এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, দামপাড়ার ফুটপাতের ওপর থেকে বেঙ্গল মিটের অবৈধ শোরুম শিগগির উচ্ছেদ করা হবে। তারা অন্যত্র সরে যাওয়ার জন্য ছয় মাস সময় নিয়েছিলেন। দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে আগামী ২৬ জুলাই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সুধী সমাবেশ করবেন বলে জানান মেয়র।

সভায় চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, দৈনিক আজাদীর বার্তা সম্পাদক একেএম জহুরুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিনিয়র সাংবাদিক সামশুল হক হায়দরী প্রমুখ বক্তব্য দেন। এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবুল হোসেন, মেয়রের একান্ত সচিব মনজুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক, জনসংযোগ কর্মকর্তা আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ২১, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।