ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফখরুলের গাড়িবহরে হামলার মামলা তদন্ত করবে পিবিআই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুন ২১, ২০১৭
ফখরুলের গাড়িবহরে হামলার মামলা তদন্ত করবে পিবিআই বিএনপি মহাসচিব ফখরুল ইসলামের গাড়িবহরে হামলা

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। ১৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথাও বলেছেন আদালত।

বুধবার (২১ জুন) বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ও আইনশৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আদালতের বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সার এই আদেশ দিয়েছেন। একই আদালতে সকালে বিএনপি নেতা ও চট্টগ্রামের সাবেক জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক মামলার এজাহার জমা দেন।

 

দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় দাখিল করা অভিযোগে ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।   এছাড়া অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে।

বাদির আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।   ১৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে আসামির তালিকায় আছেন, সরওয়ার (৩৩), নাজিম উদ্দিন বাদশা (৩০), রাসেল (৩০), সাইফুল (২৮), মাহবুব (২৬), আনোয়ার (২৭), নেছার উল্লাহ (২২), বেলাল (৩২), পাভেল বড়ুয়া (৩০), ইকবাল হোসেন বাবলু (২৮), মাহিম (২৫), মো. ইউনূছ (৩৫), শামসুদ্দাহা সিকদার আরজু (৪২), আবু তৈয়ব (৩৪), এনামুল হক (৩৩), মুজাহিদ (২৮), বাপ্পা (২৭), মো.হারুন (২৮), জাহাঙ্গীর আলম বাদশা (২৮), মো.রাসেল (২৬), মো. মহসিন (২৮), জাহেদ (৩০), জাহেদ (২৭), আলমগীর (২৮), নঈমুল ইসলাম (২৭) এবং শিমুল গুপ্ত (২৫)।  

আসামিদের সবাই ছাত্রলীগ-যুবলীগ ও সরকারি দলের রাজনীতির সঙ্গে জড়িত।   এদের মধ্যে শামসুদ্দোহা সিকদার আরজু উপজেলা যুবলীগের সভাপতি ও ইউনূছ সাধারণ সম্পাদক।   শিমুল গুপ্ত উপজেলা ‍ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্থানীয় সূত্রে জানা গেছে।   তবে তাদের রাজনৈতিক পদবি মামলার আরজিতে উল্লেখ করা হয়নি।

গত রোববার (১৮ জুন) সকাল ১০টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।   পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের জন্য রাঙামাটিতে ত্রাণ নিয়ে যাবার পথে এই হামলার ঘটনা ঘটে।   হামলার পর রাঙামাটি যেতে না পেরে চট্টগ্রামে ফিরে আসেন মির্জা ফখরুলের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুন ২১, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।