ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেলে প্রথমদিনের যাত্রায় ভিড় নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭
রেলে প্রথমদিনের যাত্রায় ভিড় নেই ট্রেনগুলোতে তেমন ভিড় নেই

চট্টগ্রাম: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রেলে অগ্রিম টিকেটের যাত্রী পরিবহন শুরু হয়েছে। বুধবার (২১ জুন) প্রথমদিনে আন্তঃনগর ট্রেনগুলোতে কোন ভিড় ছিল না। শিডিউল অনুযায়ী ছেড়ে গেছে সব ট্রেন।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেল থেকে ভিড় বাড়তে পারে বলে ধারণা করছেন রেলের কর্মকর্তারা। তারা বলছেন ঈদের আগে বৃহস্পতিবার শেষ কর্মদিবস।

তাই বিকেল থেকে যাত্রীদের চাপ বাড়তে পারে।

চট্টগ্রাম স্টেশন মাস্টার মাহবুব আলম বাংলানিউজকে জানান, বুধবার সকাল থেকে সবগুলো ট্রেন শিডিউল অনুযায়ী ছেড়ে গেছে।

ঈদের যাত্রী পরিবহন শুরু হলেও সাধারণ দিনের মতোই যাত্রী ছিল। কোন ভিড় দেখা যায়নি।

বৃহস্পতিবার থেকে ঘরমুখো মানুষের ভিড় বাড়বে বলে ধারণা করছেন তিনি।

তিনি জানান, ১২ জুন দেওয়া হয় ২১ জুনের টিকেট। ১৩ জুন ২২, ১৪ জুন ২৩, ১৫ জুন ২৪ ও ১৬ জুন দেওয়া হয় ২৫ জুনের টিকেট। একইভাবে ১৯ জুন ২৮, ২০ জুন ২৯, ২১ জুন ৩০ জুনের, ২২ জুন ১ জুলাই ও ২৩ জুন ২ জুলাইয়ের ফিরতি টিকেট বিক্রি করা হয়।

পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায়, মহানগর গোধূলী বিকেল ৩টায়, চট্টলা এক্সপ্রেস সকাল সোয়া ৮টায়, মহানগর এক্সপ্রেস বেলা সাড়ে ১২টায়, সোনার বাংলা বিকেল ৫টায় এবং তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

পাহাড়িকা সকাল সোয়া ৯টায়, উদয়ন এক্সপ্রেস রাত ৯টা ৪৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে, মেঘনা এক্সপ্রেস বিকেল সোয়া পাঁচটায় চাঁদপুরের উদ্দেশ্যে এবং বিজয় এক্সপ্রেস সকাল ৭টা ২০ মিনিটে ময়মনসিংহের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে।

কর্ণফুলী এক্সপ্রেস সকাল ১০টায় ও ঢাকা মেইল এক্সপ্রেস রাত সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশ্যে, সাগরিকা এক্সপ্রেস সকাল সাড়ে ৭টায় চাঁদপুরের উদ্দেশ্যে ময়মনসিংহ এক্সপ্রেস বিকেল সাড়ে ৩টায় বাহাদুরাবাদ’র উদ্দেশ্যে ও জালালাবাদ এক্সপ্রেস রাত সাড়ে ৯টায় সিলেটের উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

এছাড়া ঈদের আগে ২৩ জুন থেকে চট্টগ্রাম চাঁদপুর রুটে দুই জোড়া স্পেশাল ট্রেন চলাচল করবে। চাঁদপুর স্পেশাল-১ ট্রেনটি সকাল সাড়ে ১১টায় এবং চাঁদপুর স্পেশাল-২ বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭

এমইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।