ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় আদালতে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, জুন ২১, ২০১৭
ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় আদালতে মামলা বিএনপি মহাসচিব ফখরুল ইসলামের গাড়িবহরে হামলা

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার আদালতে ফৌজদারি অভিযোগ দায়ের করে মামলা হিসেবে গ্রহণের আবেদন জানানো হয়েছে।  আদালত অভিযোগ গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

বুধবার (২১ জুন) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ও আইনশৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আদালতের বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে অভিযোগ দাখিল করা হয়েছে। বিএনপি নেতা ও চট্টগ্রামের সাবেক জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক অভিযোগটি দাখিল করেছেন।

দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় দাখিল করা অভিযোগে ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।   এছাড়া অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে।

বাদির আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে যারা ছিল তাদের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।   নির্দেশদাতা কিংবা পরিকল্পনাকারী হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি।   আদালত অভিযোগ গ্রহণ করে এই বিষয়ে আদেশ পরবর্তীতে দেবেন বলে জানিয়েছেন।

আসামির তালিকায় আছেন, সরওয়ার (৩৩), নাজিম উদ্দিন বাদশা (৩০), রাসেল (৩০), সাইফুল (২৮), মাহবুব (২৬), আনোয়ার (২৭), নেছার উল্লাহ (২২), বেলাল (৩২), পাভেল বড়ুয়া (৩০), ইকবাল হোসেন বাবলু (২৮), মাহিম (২৫), মো. ইউনূছ (৩৫), শামসুদ্দাহা সিকদার আরজু (৪২), আবু তৈয়ব (৩৪), এনামুল হক (৩৩), মুজাহিদ (২৮), বাপ্পা (২৭), মো.হারুন (২৮), জাহাঙ্গীর আলম বাদশা (২৮), মো.রাসেল (২৬), মো. মহসিন (২৮), জাহেদ (৩০), জাহেদ (২৭), আলমগীর (২৮), নঈমুল ইসলাম (২৭) এবং শিমুল গুপ্ত (২৫)।  

আসামিদের সবাই ছাত্রলীগ-যুবলীগ ও সরকারি দলের রাজনীতির সঙ্গে জড়িত।   এদের মধ্যে শামসুদ্দোহা সিকদার আরজু উপজেলা যুবলীগের সভাপতি ও ইউনূছ সাধারণ সম্পাদক।   শিমুল গুপ্ত উপজেলা ‍ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্থানীয় সূত্রে জানা গেছে।   তবে তাদের রাজনৈতিক পদবি মামলার আরজিতে উল্লেখ করা হয়নি।

গত রোববার (১৮ জুন) সকাল ১০টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের জন্য রাঙামাটিতে ত্রাণ নিয়ে যাবার পথে এই হামলার ঘটনা ঘটে।   হামলার পর রাঙামাটি যেতে না পেরে চট্টগ্রামে ফিরে আসেন মির্জা ফখরুলের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, জুন ২১, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি

**বিএনপি প্রতিনিধি দলের উপর হামলা,আহত ফখরুল-খসরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad