ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কেন্দ্রীয় স্বাচিপের মেডিকেল টিম রাঙামাটিতে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুন ২০, ২০১৭
কেন্দ্রীয় স্বাচিপের মেডিকেল টিম রাঙামাটিতে রাঙামাটিতে কেন্দ্রীয় স্বাচিপের মেডিকেল টিম

চট্টগ্রাম: প্রাকৃতিক ও মানবিকভাবে বিপর্যস্ত রাঙামাটিতে ত্রাণ ও ওষুধসহ মেডিকেল টিম পাঠিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজের নির্দেশনায় মঙ্গলবার (২০ জুন) সকালে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমানের নেতৃত্বে এ ত্রাণ ও মেডিকেল টিমটি কাপ্তাই হয়ে নৌপথে রাঙামাটি পৌঁছালে সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার নৌঘাটে তাদের স্বাগত জানান।

মেডিকেল টিমে রাঙামাটি সরকারি কলেজ আশ্রয়কেন্দ্রে অসুস্থ রোগীদের ওষুধসহ স্বাস্থ্যসেবা দেন ডা. মেছবাহ উদ্দিন আহমদ, ডা. সৈয়দ দিদারুল মুনির রুবেল, ডা. বিপ্লব বড়ুয়া, ডা. সুরজিত ঘোষ, ডা. অজয় দাশ, ডা. ধীমান বড়ুয়া, ডা. জিসানুর রহমান ও মোহন দাস প্রমুখ।

এ সময় কলেজ অধ্যক্ষ অধ্যাপক এমএ জাফর মেডিকেল টিমকে প্রয়োজনীয় সহায়তা করেন।

এ সময় সিভিল সার্জন বলেন, কেন্দ্রীয় স্বাচিপের এ দলটিই সাম্প্রতিক বিপর্যয়ের পর ত্রাণ ও ওষুধসহ রাঙামাটিতে আসা প্রথম টিম যারা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে।

এজন্য রাঙামাটির মানুষের পক্ষ থেকে আমি কেন্দ্রীয় স্বাচিপকে ধন্যবাদ জানাই।

বিকেলে রাঙামাটি পৌরসভার মেয়র মোহাম্মদ আকবর ও পৌর কাউন্সিলরদের সহায়তায় পৌর এলাকার আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেওয়া গৃহহীন মানুষের মধ্যে বস্ত্র, শুকনো খাবার, প্রয়োজনীয় তৈজসপত্র, গৃহস্থালির অতিপ্রয়োজনীয় দ্রব্যাদি ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে রাঙামাটির পৌর মেয়র বলেন, কেন্দ্রীয় স্বাচিপের এ মহতী উদ্যোগ রাঙামাটির মানুষ কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। এ টিম প্রেরণের জন্য কেন্দ্রীয় স্বাচিপের প্রতি আমরা কৃতজ্ঞ।

কেন্দ্রীয় স্বাচিপের উদ্যোগে আজ সেহেরিতে পৌর এলাকার দুটি আশ্রয়কেন্দ্রের দুশতাধিক মানুষকে উন্নত খাবার পরিবেশন করা হবে।  

কাপ্তাই ঘুরে রাঙামাটি যাচ্ছেন চট্টগ্রামের যাত্রীরা

রাঙামাটিতে চিকিৎসাসেবা ও ত্রাণ দেবে বিএমএ-স্বাচিপ

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জুন ২০, ২০১৭

এআর/টিসি      

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।