ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙামাটিতে চিকিৎসাসেবা ও ত্রাণ দেবে বিএমএ-স্বাচিপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
রাঙামাটিতে চিকিৎসাসেবা ও ত্রাণ দেবে বিএমএ-স্বাচিপ রাঙামাটিতে স্মরণকালের ভয়াবহ পাহাড়ধস

চট্টগ্রাম: রাঙামাটিতে স্মরণকালের ভয়াবহ পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত ৫০০ পরিবারকে চিকিৎসাসেবা ও ত্রাণসামগ্রী দেবে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। বৃহস্পতিবার (২২ জুন) রাঙামাটির আশ্রয়কেন্দ্রগুলোতে ত্রাণ বিতরণ ও চিকিৎসা ক্যাম্প পরিচালনা করবে সংগঠন দুটি।

মঙ্গলবার (২০ জুন) জিইসি মোড়ের বিএমএ ভবনে বিএমএ ও স্বাচিপ চট্টগ্রাম শাখার জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। এতে মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।

সভার শুরুতে স্বাচিপ ও বিএমএ নেতারা মেডিকেল টিম ও রিলিফ কার্যক্রম সম্পর্কে মেয়রকে অবহিত করেন। সভায় ক্ষতিগ্রস্ত ৫০০ পরিবারকে সহায়তা প্রদান ও দুর্গত এলাকায় চিকিৎসাসেবা দেওয়ার জন্য মেডিকেল টিমের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানানো হয়।

মেয়রের পরামর্শ ও নির্দেশনায় রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে ১০ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ, বিস্কুট, সাবান, মোমবাতি, দিয়াশলাই এবং শিশুখাদ্য হিসেবে ১ কেজি গুঁড়োদুধ ও জরুরি ওষুধসামগ্রী বিতরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়।

এ ছাড়া ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের জন্য রাঙামাটির জেলা প্রশাসককে দুই লাখ টাকা এবং ২০০ কেজি শিশুখাদ্য (গুঁড়োদুধ) হস্তান্তরের সিদ্ধান্ত হয়েছে।  

সভায় উপস্থিত ছিলেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ও স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী, কোষাধ্যক্ষ ডা. মো. আরিফুল আমিন, যুগ্ম সম্পাদক ডা. মো. রবিউল করিম, সাংগঠনিক সম্পাদক ডা. এসএম মুইজ্জুল আকবর চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ২০, ২০১৭

এআর/আইএসএ/টিসি      

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।