ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগ নিয়ে ঈদের আগেই সিদ্ধান্ত কেন্দ্রের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
চবি ছাত্রলীগ নিয়ে ঈদের আগেই সিদ্ধান্ত কেন্দ্রের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নিয়ে অবশেষে নমনীয় হয়েছে কেন্দ্রীয় সংসদ। ঈদের আগে বসেই ওই শাখার ছাত্রলীগ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানালেন কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বাংলানিউজের পক্ষ থেকে সোহাগের কাছে জানতে চাওয়া হয় চবি ছাত্রলীগের বিষয়ে।

তিনি বলেন, ‘ওই শাখায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে সাংগঠনিক সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলেছিলাম।

তাদের সঙ্গে আমরা অনেকবার কথা বলেছি। ঈদের আগে আমরা বসতে যাচ্ছি ওই শাখার বিষয়টা নিয়ে।
ওই বৈঠকে মূলত চবি ছাত্রলীগ নিয়ে সিদ্ধান্ত হবে। ’

২০১৫ সালের ২০ জুলাই কমিটি গঠনের পর এ পর্যন্ত দুইবার স্থগিতাদেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। নেতা-কর্মীদের মধ্যে বার বার সংঘর্ষ ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির কারণে কমিটি গঠনের সাত মাসের মাথায় গত বছরের ৯ ফেব্রুয়ারি প্রথম স্থগিতাদেশ দেয়া হয়।

পাঁচ মাস পর তা প্রত্যাহার করলেও নয় মাসের মাথায় চলতি বছরের ৪ মে আবারও সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে কমিটি স্থগিত করা হয়।

কমিটির স্থগিতাদেশ আসার পর চবি ছাত্রলীগের সভাপতি মো.আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন অভিযোগ করে আসছিলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে জিইয়ে থাকা অন্তঃকোন্দল এবং একের পর এক সংঘর্ষের ঘটনার জন্য দায়ী তাদের ওপর কেন্দ্র থেকে চাপিয়ে দেওয়া ১১০ জন নেতা।

এমন বক্তব্য আসার পর কেন্দ্রীয় সংসদ তাদের ব্যাপারে চরম ক্ষুব্ধ হন। পরে ১৫ মে চট্টগ্রামে প্রতিনিধি সভায় যোগদান করতে এসে কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বাংলানিউজকে এক প্রতিক্রিয়া বলেছিলেন, চবি ছাত্রলীগ নিয়ে তারা কোনো কথা বলবেন না। ভবিষ্যতেও তাদের ব্যাপারে সিদ্ধান্ত হবে কিনা তা নিয়ে সন্দেহের কথা জানিয়েছিলেন কেন্দ্রীয় সংসদের এই দুই নেতা।

এদিকে বারবার এমন স্থগিতাদেশের ফলে স্থবির হয়ে পড়েছে চবি ছাত্রলীগের কার্যক্রম। কর্মীদের মধ্যেও হতাশা কাজ করছে।

ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক অনেক নেতাকর্মী মনে করছেন বর্তমান কমিটির মেয়াদও শেষ। তাই ছাত্রলীগের গুরুত্বপূর্ণ এই ইউনিটের নতুন কমিটি চায় তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় সংসদের প্রথম সারির চারজন নেতা বলেন, ‘চবি ছাত্রলীগ নিয়ে এখন পর্যন্ত যতটুকু সিদ্ধান্ত তা হল নতুন কমিটি দেওয়া। এজন্য কেন্দ্রীয় সংসদ ব্যক্তিগতভাবে খোঁজখবরও নিচ্ছে। ’

তারা বলেন, ‘যদি নতুন কমিটি দেয় তাহলে এবার কোনো অছাত্র কমিটিতে পদ পাবে না। বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্র থেকেই কমিটিতে পদ দেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।