Alexa
ঢাকা, বুধবার, ১১ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭

bangla news

দশ বছরে ৪০০ গরু চুরি করেছে আলাউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৭:৫২:৩৯ পিএম
গরুচোর মো.আলাউদ্দিন

গরুচোর মো.আলাউদ্দিন

চট্টগ্রাম: ঈদুল ফিতরের আগে নগরীতে ছিনতাইয়ে জড়িত হওয়া মো.আলাউদ্দিন (৪২) নামে এক গরুচোর নগর গোয়েন্দা পুলিশকে চমকপ্রদ তথ্য দিয়েছে। গ্রেফতারের পর আলাউদ্দিন জানিয়েছে, ১০ বছরে সে ৪০০ গরু চুরি করেছে।

আলাউদ্দিনসহ ছয়জনকে নগর গোয়েন্দা পুলিশ রোববার (১৮ জুন) গভীর রাতে নগরীর পোস্তারপাড় এলাকা থেকে গ্রেফতার করেছে।  এসময় তারা ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-পশ্চিম) এ এ এম হুমায়ন কবির।

আলাউদ্দিনের বাড়ি নোয়াখালী।  বর্তমানে থাকে লালখানবাজার এলাকায় আমিন সেন্টারের পেছনে তুলাপুকুর পাড় এলাকায়। 

সাংবাদিকদের সামনে ‍আলাউদ্দিন পুলিশকে জানায়, ১০ বছর ধরে সে গরু চুরির সঙ্গে জড়িত আছে।  রামগড়, ফটিকছড়ি, হাটহাজারী, সাতকানিয়া, বাঁশখালী-এসব এলাকা থেকে সে গরু চুরি করে।  সে প্রায় ৪০০ গরু চুরি করেছে।

গরু চুরিতে তার সহযোগী হিসেবে আছে, আনোয়ারার জাফর ও করিম, রাঙ্গুনিয়ার সেলিম, নিজাম ও কুদ্দুছ এবং ফেনীর ছাগলনাইয়ার ইব্রাহিম।

চুরির পর নগরীর চাক্তাই এলাকার বাবু কসাই এবং নাসির কসাইয়ের কাছে গরু সবরাহ করা হয়।  তারা দ্রুত সেই গরু জবাই করে ফেলে বলে জানান আলাউদ্দিন।

আলাউদ্দিন পুলিশকে জানায়, গরু চুরিই তার মূল পেশা।  রমজানের মধ্যে বাড়তি আয়ের জন্য সে ছিনতাইকারী দলের সঙ্গে যোগ দিয়েছিল। 

দশ বছর ধরে গরু চুরি করলেও তাকে কখনও গ্রেফতার হতে হয়নি বলে জানিয়েছেন আলাউদ্দিন। 

আলাউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের হয়েছে।  তাদের সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa