ঢাকা, রবিবার, ৩০ আশ্বিন ১৪২৪, ১৫ অক্টোবর ২০১৭

bangla news

প্রিমিয়াম কোয়ালিটির ‘লাচ্ছা সেমাই’ তৈরির সাহসী উদ্যোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৫:৩৭:০৮ পিএম
রোদেলা বিকেল’র প্লাটিনাম লাচ্ছা সেমাই। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কমউজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোদেলা বিকেল’র প্লাটিনাম লাচ্ছা সেমাই। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কমউজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নকল আর ভেজাল, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে তৈরি করা লাচ্ছা সেমাইয়ের ভিড়ে স্বাস্থ্যসম্মত ও বিশুদ্ধ প্রিমিয়াম কোয়ালিটির লাচ্ছা সেমাই তৈরির প্রথম সাহসী উদ্যোগ নিয়েছে ‘রোদেলা বিকেল’।

এমএ আজিজ স্টেডিয়াম এলাকার সাড়া জাগানো রেস্টুরেন্টটি এবার বাজারে এনেছে ‘প্লাটিনাম লাচ্ছা সেমাই’। দক্ষ কারিগরের সুনিপুণ হাতের ছোঁয়ায় পরিচ্ছন্ন পরিবেশে তৈরি এ সেমাই বিক্রি হচ্ছে প্রতিকেজি ১ হাজার টাকা।

রেস্টুরেন্টটির ব্যবস্থাপক শাইনুল সাবের বাংলানিউজকে বলেন, লাচ্ছা সেমাই তৈরিতে আমরা ব্যবহার করছি দক্ষিণ কোরিয়ার টপ কোয়ালিটির ময়দা, ইন্ডিয়ার গুজরাটের বিখ্যাত বনস্পতি ডালডা, তুরস্কের ব্রিন্টো সানফ্লাওয়ার অয়েল, নিউজিল্যান্ডের রেডকাউ বাটার অয়েল, ফরিদপুরের আদি ঘোষের তৈরি খাঁটি গাওয়া ঘি ও ১০০ পার্সেন্ট পিওর ফ্রেশ ব্রান্ড ড্রিংকিং ওয়াটার।

রোদেলা বিকেলের প্রিমিয়াম কোলিটির লাচ্চা সেমাই। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিনি বলেন, বাজারে সস্তায় পাওয়া লাচ্ছা সেমাইগুলো পাম অয়েলে ভাজা। তৈরি হয় নোংরা পরিবেশে। আমাদের লাচ্ছা সেমাইয়ের বৈশিষ্ট্য হচ্ছে আমরা চাক না ভেঙে অবিকল মোড়কজাত করি। দুটি চাক এক প্যাকেটে ভরা হয়। একেকটি চাকের ওজন হয় ১৫০-১৭০ গ্রাম পর্যন্ত। ওজন অনুযায়ী প্যাকেটে দাম নির্ধারণ করে দেওয়া হয়। সচরাচর বাজারে যেসব লাচ্ছা সেমাই পাওয়া যায় সেগুলো ভেঙে গুঁড়ো করে একটি নির্দিষ্ট ওজনে প্যাকেট করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৭

এআর/আইএসএ/টিসি      

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa