Alexa
ঢাকা, সোমবার, ৬ ভাদ্র ১৪২৪, ২১ আগস্ট ২০১৭

bangla news

মুষলধারায় বর্ষণ চট্টগ্রামে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৪:২৭:৩৪ পিএম
মুষলধারায় বৃষ্টি

মুষলধারায় বৃষ্টি

চট্টগ্রাম: বিকেল নামতেই কালো মেঘে ছেয়ে যায় চট্টগ্রাম। পৌনে চারটার দিকে শুরু হয় মুষলধারায় বর্ষণ। সঙ্গে ছিল বজ্রপাত আর দমকা হাওয়া। হেডলাইট জ্বালিয়ে চলতে থাকে গাড়ি। বেকায়দায় পড়েন যাত্রী, পথচারীসহ ঈদের কেনাকাটায় বের হওয়া সাধারণ মানুষ।

সোমবার (১৯ জুন) বিকেলে চট্টগ্রাম নগরীর চিত্র এটি।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ বাংলানিউজকে জানান, দেশে মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় বৃষ্টিপাত হচ্ছে। চট্টগ্রামের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে ভারী বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টি শুরুর পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‌‘জেলা প্রশাসকের কার্যালয় চট্টগ্রাম’ আইডিতে স্ট্যাটাস দেওয়া হয়, মুষলধারায় বৃষ্টি হচ্ছে। ঝুঁকি না নিয়ে পাহাড় বা পাহাড়ের পাদদেশ থেকে সরে নিরাপদ স্থানে চলে যান। অতিরিক্ত বৃষ্টির কারেণ পাহাড়ধস হতে পারে। সবাইকে পাহাড়ধস থেকে নিরাপদ থাকতে এবং যেকোনো জরুরি অবস্থা তৈরি হলে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে (০৩১-৬১১৫৪৫) জানানোর জন্য অনুরোধ করছি।

চকবাজার থেকে টেম্পুতে কাজীর দেউড়ি এসেছিলেন আফরোজা কামাল। তিনি বলেন, আষাঢ় মাস বৃষ্টিবাদল থাকবেই। কিন্তু সকালে আকাশটা ছিল পরিষ্কার। তাই ছাতা নিয়ে বের হইনি। এখন বৃষ্টিতে ভিজে গেলাম।

এদিকে ষোলশহর দুই নম্বর গেট, কাতালগঞ্জ, চকবাজার, আগ্রাবাদ সিডিএ, শান্তিবাগ, ছোটপুল, হালিশহর, বাকলিয়া, চান্দগাঁওসহ নগরীর নিম্নাঞ্চলের বাসিন্দারা ভারী বৃষ্টিতে জলাবদ্ধতার আশঙ্কায় ভুগছেন।

আগ্রাবাদ সিডিএ আবাসিকের বাসিন্দা অন্তু বড়ুয়া জানান, এত বৃষ্টি হচ্ছে যে বাসা-বাড়িতে আবার পানি উঠে যাবে কিনা ভাবছি। শুনেছি কাপ্তাই হ্রদ থেকে পানি ছাড়া হয়েছে। সেই পানি নামার আগে যদি জোয়ার আর ভারী বৃষ্টি হয় তবে তো দুর্ভোগের শেষ থাকবে না।    

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৭

এআর/আইএসএ/টিসি     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa