Alexa
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

জেল থেকে ফিরে ফের অপরাধে, গ্রেফতার ৬

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৩:৫৮:০৮ পিএম
ছিনতাইয়ের প্রস্তুতি নেওয়ার সময় ৬ জন গ্রেফতার

ছিনতাইয়ের প্রস্তুতি নেওয়ার সময় ৬ জন গ্রেফতার

চট্টগ্রাম: নগরীতে ছিনতাইয়ের প্রস্তুতি নেওয়ার সময় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  ছিনতাইসহ বিভিন্ন অপরাধের মামলায় এদের প্রত্যেকেই জেল খেটে সাম্প্রতিক সময়ে বের হয়েছে।  জেল থেকে ছাড়া পেয়েই তারা আবারও ফিরে গেছে অপরাধ জগতে। 

রোববার গভীর রাতে নগরীর পোস্তারপাড়ে আছমা খাতুন সিটি করপোরেশন স্কুলের পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-পশ্চিম) এ এ এম হুমায়ন কবীর।

গ্রেফতার হওয়া ছয়জন হল, মো.বাদশা (২৪), মো.জামাল (৩০), মো.সোহেল (২৭), মো.আলাউদ্দিন (৪২), কালু শেখ (২৬) ও মো.মুন্না (৩২)।

তাদের কাছ থেকে পাঁচটি ছোরা ও একটি লোহার রড উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন অভিযানে থাকা নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো.কামরুজ্জামান।

এডিসি হুমায়ন কবির বাংলানিউজকে বলেন, আটক ছয়জন যে শুধু ছিনতাইয়ের সঙ্গে জড়িত এমন নয়। এদের মধ্যে তিনজনের মূল পেশা হচ্ছে পকেট থেকে মোবাইল নেওয়া।  দুজন রিয়েল ব্যবসার নামে প্রতারণার মাধ্যমে ছিনতাইয়ে জড়িত।  গরু চুরি ও ছিনতাইয়ে আছেন একজন।  ঈদকে সামনে রেখে তারা সংঘবদ্ধভাবে বড় ধরনের ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল।  গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাদের আটক করেছি।

পুলিশ পরিদর্শক কামরুজ্জামান জানান, দুই মাস ১০ দিন জেল খেটে ছয় রোজার দিন জামাল জামিনে মুক্তি পেয়েছে।  আলাউদ্দিন মাত্র ১৫ দিন আগে জেল থেকে জামিনে বের হয়েছে।  বাদশা এক মাস আগে ছাড়া পেয়েছে।  সোহেল গত ডিসেম্বরে জামিনে মুক্তি পেয়েছে।  মুন্না এবং কালু শেখও একাধিকবার জেল খেটেছে। 

‘পকেটমার, প্রতারক, ছিনতাইকারীদের আলাদা-আলাদা সিন্ডিকেট আছে।  এরা সবাই একেক সিন্ডিকেটের সদস্য।  ‍আবার সিন্ডিকেটের মধ্যে যোগাযোগ আছে।  কিছু কাজ তারা এককভাবে করে, কিছু কাজ একসঙ্গে করে।  সংঘবদ্ধভাবে ছিনতাই করতে গিয়েই গ্রুপটা আমাদের হাতে ধরা পড়েছে। ’ বলেন কামরুজ্জামান

আটক ছয়জনের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়েরের পর তাদের সোমবার (১৯ জুন) বিকেলে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এডিসি হুমায়ন কবির।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa