ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই ছিনতাইকারীকে মুখোমুখি জেরায় মিলল দলনেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
দুই ছিনতাইকারীকে মুখোমুখি জেরায় মিলল দলনেতা

চট্টগ্রাম: নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় পোশাক কারখানার দুই লাখ টাকা ছিনতাইয়ের মূল হোতাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।  একই মামলার আসামি পারভেজ প্রকাশ বিপ্লব এবং মো.রাজুকে মুখোমুখি জিজ্ঞাসাবাদে সাইফুল ইসলাম টিটু (২০) নামে এই মূল হোতার বিষয়ে জানতে পারে পুলিশ।  টিটুকে গ্রেফতারের মধ্য দিয়ে ঘটনার সঙ্গে জড়িত চারজনকেই গ্রেফতার করতে সক্ষম হল পুলিশ।

এদিকে বিপ্লব রোববার (১৮ জুন) চট্টগ্রাম মহানগর হাকিম মাসুদ পারভেজের আদালতে ১৬৪ ‍ধারায় জবানবন্দি দিয়েছে।   জবানবন্দিতে বিপ্লব ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী হিসেবে টিটুর নাম উল্লেখ করেছে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, ছিনতাই মামলার আসামি বিপ্লব এবং রাজুকে আমরা একসঙ্গে রিমান্ডে নিই।   মুখোমুখি জিজ্ঞাসাবাদে তারা টিটুর নাম প্রকাশ করে।

  এরপর গত (শনিবার) রাত আড়াইটার দিকে আমরা টিটুর বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করি।

টিটু বায়েজিদ বোস্তামি থানার ফকিরাবাদ এলাকার মো.সোলায়মানের ছেলে।  বিপ্লব এবং রাজু জিজ্ঞাসাবাদে টিটুকে আওয়ামী লীগের কর্মী হিসেবে উল্লেখ করেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

গত ৫ জুন নগরীর অক্সিজেন মোড়ের সাউথইস্ট ব্যাংক থেকে প্রতিষ্ঠানের এক লাখ ৯৯ হাজার টাকা তুলে রিকশায় ফেরার পথে ছিনতাইকারীর কবলে পড়েন কোয়ালিটি ফ্যাশন নামের পোশাক কারখানার কর্মকর্তা রুবেল কুমার দে।  টি বোর্ডের কাছে স্টারশিপ গলিতে রিকশা ঢোকা মাত্র ছিনতাইকারীরা ছুরি ঠেকিয়ে তার কাছ থেকে এক লাখ ৯৯ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় রুবেল চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন জনি নন্দী নামে এক যুবককে ধরে পুলিশে দেয়।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মো. রাজু (২২) নামে এক যুবককে ফয়স’লেক এলাকা থেকে শনিবার গ্রেপ্তার করে ও এক লাখ ৫৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করে।

ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, জনি এবং রাজু উভয়ই টিটুকে আড়াল করার চেষ্টা করেছিল।   তারা বিপ্লবকেই মূল হোতা বানানোর চেষ্টা করে।   বিপ্লব গ্রেফতারের পর সে জানায় টিটু মূল হোতা।   বিপ্লব মিথ্যা বলছে ভেবে তাকে জেরা করলে সে বলে, স্যার আমি খারাপ মানুষ তবে মিথ্যা বলি না।

এদিকে বিপ্লব আদালতে জবানবন্দিতে জানিয়েছে, এলাকার ছেলে হিসেবে টিটুর সঙ্গে তার পরিচয়।   ছিনতাইয়ের শিকার লোকটির কাছে টিটু টাকা পাবে বলে বিপ্লবকে জানিয়েছিল।   সেই টাকা উদ্ধারে তাকে মারধর করে টাকা কেড়ে নেয়ার পরিকল্পনার কথাও জানিয়েছিল টিটু।

ঘটনার দিন সকাল সাড়ে ১১টার দিকে ভিকটিম ব্যাংক থেকে টাকা তোলার পর টিটু লোকটিকে চিনিয়ে দিয়ে বিপ্লবকে জানায়, এই লোকটি তার কাছ থেকে টাকা নিয়ে ফেরত দিচ্ছে না।   টিটুর সঙ্গে তার এলাকার ছোট ভাই জনি ও রাজু এসেছিল।   বিপ্লব জনি ও রাজুকে ওই লোকটিকে চিনিয়ে দিয়ে চলে যায়।   পরে টিটু বিপ্লবকে জানায়, এলাকার লোকজনের হাতে জনি আটক হয়েছে।

গ্রেফতার হওয়া টিটুকে রোববার আদালতে হাজিরের পর মহানগর হাকিম মাসুদ পারভেজ তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন ওসি মহসিন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৭

আরডিজি/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।