ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেবপাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি ছাড়তে চসিকের মাইকিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
দেবপাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি ছাড়তে চসিকের মাইকিং দেব পাহাড় এলাকায় ঝুঁকিপূর্ণ বসতির লোকজনকে সরে যেতে মাইকিং করেছে চসিক

চট্টগ্রাম: নগরীর চকবাজার থানাধীন মহসিন কলেজ সংলগ্ন দেবপাহাড় এলাকায় ঝুঁকিপূর্ণ বসতি ছাড়তে মাইকিং করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

রোববার (১৮ জুন) ভোররাতে এলাকার দেবপাহাড়, নূর পাহাড়, মহসিন কলেজ পাহাড়সহ কয়েকটি পাহাড়ের মাটি ধসে পড়ার খবর পেয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে এ মাইকিং করা হয়।

ঘটনাস্থল থেকে চসিকের নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক বাংলানিউজকে জানান, দেবপাহাড়ে পাহাড় থেকে কিছু মাটি ভারী বৃষ্টিতে ধসে পড়েছে এমন খবর পেয়ে মেয়র আমাদের পাঠিয়েছেন।

আমরা পাহাড়ের পাদদেশে বেড়া-টিন দিয়ে তৈরি আনুমানিক ৩০-৩৫টি ঘরের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে চলে আসার জন্য বলেছি। মাইকিং করেছি।
কিন্তু তারা আগ্রহী নন।

ঝুঁকিপূর্ণ বসতি ছেড়ে যেতে এক দিনের সময় দিয়ে সিটি করপোরেশনের মাইকিং

তিনি জানান, বিষয়টি চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদাকে জানানো হয়েছে। যাতে চাপ প্রয়োগ করে হলেও তাদের নিরাপদ স্থানে সরিয়ে আনা যায়। নয়তো প্রাণহানির আশঙ্কা আছে।     

জানতে চাইলে নুরুল হুদা বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসন বা সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হলে আমরা ফোর্স দেবো।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৭

এআর/টিসি      

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।