ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ছায়া প্রশাসন হিসেবে কাজ করবে সিইউসিএজেএএ’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
‘ছায়া প্রশাসন হিসেবে কাজ করবে সিইউসিএজেএএ’ সিইউসিএজেএএ’র ইফতার মাহফিলে অতিথিরা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, ‘সাবেক শিক্ষার্থীদের ভূমিকা কেবল উচ্চশিক্ষার ডিগ্রি অর্জন করার মধ্য দিয়েই শেষ হয়ে যায় না। শিক্ষার মানোন্নয়নে সাংবাদিকতা বিভাগের ছাত্র-ছাত্রীরা ভবিষ্যৎ দিনগুলিতে কর্মমুখী ও সময়োপযুগী সিদ্ধান্ত নিয়ে সবাইকে আলোকিত করবেন এমনটা চাওয়া আমার মতো সব শিক্ষাবিদের।’

চিটাগং ইউনিভার্সিটি কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশন (সিইউসিএজেএএ) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (১৭ জুন) বিকেলে নগরীর জিইসি মোড়ের একটি রেস্তোরাঁয় এই ইফতার মাহফিলের আয়োজন কর হয়।

ড. ইফতেখার উদ্দিন চৌধুরী আরও বলেন, নিজের কাজে নিষ্ঠা, সততা আর ভালোবাসা থাকলে যে কেউ একদিন সাফল্যের শেষ পর্যায়ে পৌঁছাতে পারবে। পড়ালেখা শেষ করে আজ আমরা প্রত্যেকে প্রতিষ্ঠিত।

যে বিশ্ববিদ্যালয় থেকে সবাই সর্বোচ্চ জ্ঞান অর্জন করেছি, সেই প্রতিষ্ঠানকে দেশে-বিদেশে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের সবার।

উপাচার্য বলেন, সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন সামনে ছায়া প্রশাসন হিসেবে কাজ করবে। তাদের সুচিন্তিত পরামর্শে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষার জগতে একধাপ এগিয়ে যাবে। সুন্দর ও চমকপ্রদ পদক্ষেপে এই বিশ্ববিদ্যালয়ের জ্ঞানের প্রসারতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

তিনি বলেন, আমি দায়িত্বভার গ্রহণের পরপরই এই বিশ্ববিদ্যালয়ে স্বচ্ছতা নিশ্চিত, ক্যাম্পাসের চারপাশে দেয়াল দিয়ে সীমানা নির্ধারণ ও নিয়োগ প্রক্রিয়ায় সব ধরণের অনিয়ম দূর করেছি। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নানামুখী সিদ্ধান্ত ইতিমধ্যে সবার কাছে বেশ প্রশংসিত হয়েছে।

উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকভাবে সবার কাছে ছড়িয়ে দিতে সবার সহযোগিতা কামনা করেন।

সিইউসিএজেএএ’র সভাপতি শিমুল নজরুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হামিদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক মোহাম্মদ আবুল কালাম আজাদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে শিমুল নজরুল বলেন, চিটাগং ইউনিভার্সিটি কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশন নিছক পিকনিক কিংবা কেবল আনন্দ আয়োজনের মধ্যে সীমাবদ্ধই থাকবে না। এই সংগঠনের মাধ্যমে রাঙামাটির পাহাড়ধসে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মতো সবার পাশে দাঁড়ানো, শিক্ষার্থীদের জন্য মেধাবৃত্তি চালু, দুঃস্থদের জন্য ফান্ড গঠন, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের জন্য উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করাসহ নানা পদক্ষেপ নেবে।

সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ তার বক্তব্যে ইফতার মাহফিলে পৃষ্ঠপোষকতা করার জন্য পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে ধন্যবাদ জানান।

এতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭

টিএইচ/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।