ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালিশহরবাসীর পাশে দাঁড়ান: মহিউদ্দিন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
হালিশহরবাসীর পাশে দাঁড়ান: মহিউদ্দিন

চট্টগ্রাম: প্রবল ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্ত নগরীর হালিশহরবাসীর পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।  গত মঙ্গলবার (১৩ জুন) ভোরে হালিশহরের উপর দিয়ে প্রবল বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়।  এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার (১৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মহিউদ্দিন বলেন, ক্ষণস্থায়ী টর্ণেডোর তাণ্ডবে হালিশহরের বিস্তীর্ণ জনপদ লন্ডভন্ড হয়ে মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।   হাজার হাজার মানুষ বসতবাড়ি হারিয়েছেন।

 তারা ঝড়-বৃষ্টি মাথায় নিয়ে উম্মুক্ত স্থানে দিন-রাত কাটাচ্ছেন।  এলাকায় সুপেয় পানির সংকট দেখা দিয়েছে।
পানিবাহিত রোগের প্রকোপ বেড়েছে।  এছাড়া ওয়াসার পানি সরবরাহ বন্ধ আছে।  উপদ্রুত এলাকায় এখনও অনেকেই অভুক্ত এবং তারা এক কাপড়ে থাকছেন।

সামর্থ্য অনুযায়ী এলাকাবাসীর মাঝে ত্রাণ বিতরণের আহ্বান জানিয়ে মহিউদ্দিন বলেন,   যে কোন প্রাকৃতিক বিপর্যয়ের পরপরই ঘটনাস্থলে সরকারী সামগ্রী পৌঁছানো সম্ভব হয় না।  এজন্য যার যার অবস্থান থেকে ত্রাণ তৎপরতা চালানো ঈমানী ও মানবিক দায়িত্ব।

মহিউদ্দিন হালিশহরের উপদ্রুত এলাকায় দুর্গতদের মাঝে সুপেয় পানি, জ্বালানী, ওষুধ, প্রয়োজনীয় তৈযসপত্রসহ শুকনো খাবার বিতরণের আহ্বান জানান।   এছাড়া তাদের ঘরবাড়ি নির্মাণে সহযোগিতার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭

আরডিজি/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।