ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বড়উঠানে কোরআন, হামদ ও নাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বড়উঠানে কোরআন, হামদ ও নাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলার বড়উঠান মৌলভী বাড়িতে কোরআন তেলাওয়াত, হামদ্-নাত ও আযান প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান। সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র ব্যবস্থাপনায় প্রথমবারের মত এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য, রাষ্ট্রদূত এবং উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী। দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা কায়সারুজ্জামান খান ফারুক, ব্যবসায়ী ও সমাজ সেবক লায়ন মোছলেম উদ্দিন খান এমদাদ, গাউছিয়া তাহেরিয়া তালিমুল মাদ্রাসার সহ-সভাপতি আসফাকুদ্দৌল্লা খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নুরুল আলম চৌধুরী বলেন, রহমত ও মাগফেরাত ও নাজাতের পয়গাম নিয়ে আসে মাহে রমজান। রমজান মাস থেকে শিক্ষা নিয়ে তাকওয়া অর্জনের মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব হবে।

ভবিষ্যত প্রজন্মের ইতিহাস জানার সুবিধার্থে, এলাকাবাসী ও আশেকানে মাইজভান্ডারী’র পক্ষে  সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ঐতিহাসিক দেয়াং পাহাড় সংরক্ষণের দাবি জানান। সরকারের ধারাবাহিক উন্নয়নের পাশাপাশি দেয়াং পাহাড়ে মাইজভান্ডারী রিসার্চ সেন্টার ও শিক্ষামূলক প্রতিষ্ঠান গড়ে তোলারও আহবান জানান তিনি।  

অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ওয়াইজ বিবি জামে মসজিদের খতিব হাফেজ মৌলানা মো. জমির উদ্দিন, হাবিবুল হক খান (মাইনু), বোয়ালখালী বায়তুল করিম জামে মসজিদ’র খতিব হাফেজ মোহাম্মদ তনজির, আরপিডিএম’র পরিচালক মনছুরুল হক খান।

শুদ্ধ কোরআন তেলওয়াতে মো. খোরশেদুল আলম প্রথম, মো. জিহান দ্বিতীয়, মো. সাজ্জাদ আলম ও মো. হামাস উদ্দিন তৃতীয় স্থান অধিকার করেন। হামদ্-নাতে মো. খোরশেদুল আলম প্রথম, জাহিদুল ইসলাম দ্বিতীয়, আজিম উদ্দিন তৃতীয় স্থান অধিকার করে।

এসময় অন্যান্যের মধ্যে খুরশেদুল আলম খান, মো. গোলাম ফারুক, ইউপি মেম্বার সাজ্জাদ হোসেন খান, শিক্ষানুরাগী কুতুবউদ্দিন খান, ব্যাংকার মোহাম্মদ জিয়াউল হক খান, কর্ণফুলী থানার সাবেক সাংগঠনিক সম্পাদক ও যুবলীগ নেতা মেজবাহ উদ্দিন খান, সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র সচিব রেজাউল হক খান, সাইফুল্লাহ খান, এরশাদ উল্লাহ খান, মো. মফিজুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৪০ঘণ্টা, জুন ১৭, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।