ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘৮০০ টাকার জন্য রিকশাচালককে খুন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
‘৮০০ টাকার জন্য রিকশাচালককে খুন’

চট্টগ্রাম: নগরীতে পঞ্চাশোর্ধ ব্যক্তির মরদেহ উদ্ধারের পর তার নাম-পরিচয় এক মাসে উদ্ধার করতে না পারলেও খুনীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।  মো.মান্নান ওরফে কানা মান্নান নামে ওই খুনীকে শুক্রবার রাতে নগরীর আগ্রাবাদে ঢেবারপাড় এলাকা থেকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ।

শনিবার (১৭ জুন) বিকেলে কানা মান্নান চট্টগ্রাম মহানগর হাকিমের আদালতে খুনের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম।  জবানবন্দিতে কানা মান্নান জানিয়েছে, ওই ব্যক্তির পকেটে থাকা ৮০০ টাকা ছিনতাইয়ে বাধা দেয়ায় তাকে খুন করা হয়েছে।

গত ১৭ মে সকালে নগরীর আগ্রাবাদে বাংলাদেশ বেতারের চট্টগ্রাম কেন্দ্রের পাশের রাস্তায় আনুমানিক ৫৫ বছর বয়সী ওই ব্যক্তির লাশ পাওয়া যায়।   পুলিশ জানিয়েছিল, নিহতের বুকের বাম পাশ ও ডান পায়ে কোপানোর জখম আছে।

 তার পরনে চেক লুঙ্গি, নীল রঙের হাফ হাতা শার্ট ও রেইন কোট ছিল।

ওসি মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে জানান, কানা মান্নান জানিয়েছে, খুনের শিকার ব্যক্তি ছিলেন রিকশাচালক।   মরদেহ উদ্ধারের আগের রাতে রিকশা চালিয়ে তিনি একা বেতার ভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন।   এসময় তার পকেটে ৮০০ টাকা ও একটি নকিয়া মোবাইল সেট ছিল।  

কানা মান্নানসহ চার ছিনতাইকারী তাকে আক্রমণ করে।   তারা পকেট থেকে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে রিকশাচালক বাধা দেয়।   এতে ধস্তাধস্তি শুরু হলে কানা মান্নান তাকে ছুরিকাঘাত করে।   ঘটনাস্থলেই ওই রিকশাচালক মারা যায়।   তারা রিকশা ও টাকা নিয়ে পালিয়ে যায়।

‘কানা মান্নান ডবলমুরিং থানার তালিকাভুক্ত ছিনতাইকারী।   ঘটনার পর সে এলাকা ছেড়ে চলে গিয়েছিল।   এতে তার উপর আমাদের সন্দেহ হয়।   গত (শুক্রবার) রাতে সে ঢেবারপাড় এলাকায় আসে।   খবর পেয়ে আমরা তাকে গ্রেফতার করি। ’ বলেন ওসি

খুন হওয়া রিকশাচালকের নাম-পরিচয় পাবার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি।

জবানবন্দি দেয়ার পর কানা মান্নানকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলেও জানিয়েছেন ওসি।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad