ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হল ছেড়েছেন শিক্ষার্থীরা, পরিদর্শনে প্রশাসন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, জুন ৯, ২০১৭
চবিতে হল ছেড়েছেন শিক্ষার্থীরা, পরিদর্শনে প্রশাসন চবিতে হল ছেড়েছেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সংস্কারের তাগিদে বৃহস্পতিবারের (৮ জুন) মধ্যেই শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দিয়েছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।  এদিন বিকেল সাড়ে পাঁচটার আগেই হল ছাড়েন শিক্ষার্থীরা।  ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নয়টি আবাসিক হল এখন শিক্ষার্থীশূণ্য।

তারপরও কোনো শিক্ষার্থী রয়ে গেছে কিনা তা জানতে শুক্রবার (৯ জুন) সকাল ৯টা থেকে হলগুলোতে পরিদর্শন শুরু করে প্রশাসন। প্রত্যেক হলের প্রাধ্যক্ষ, প্রক্টর ও সহকারী প্রক্টররা একযোগে প্রায় বেলা ১১টা পর্যন্ত পরিদর্শন করেন।

তবে এসময় কোনো শিক্ষার্থীকে হলে অবস্থান করতে দেখা যায়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন।

তিনি বলেন, হলগুলো সংস্কারের উদ্দেশে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রায় দুই ঘণ্টাব্যাপী পরিদর্শনে কোনো শিক্ষার্থীকে হলে অবস্থান করতে দেখা যায়নি।

এর আগে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে গিয়ে দেখা যায়, প্রত্যেক হল থেকে শিক্ষার্থীরা কাপড়-চোপড়সহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বের হয়ে কেউ গ্রামের বাড়িতে কেউবা নগরীতে আত্মীয়-স্বজন-বন্ধুবান্ধবের বাসায় চলে যাচ্ছেন।

আব্দুর রব হলের শিক্ষার্থী মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, হলের কক্ষ সংস্কার করা হবে বলে আগে থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসন চলে যেতে বলেছে। বাড়িতে আরও কিছুদিন পর যাব। এখন আপাতত নগরীতে বোনের বাসায় যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, জুন ০৯, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।