ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দোকানপাট গুটিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা, চলছে মাইকিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, মে ২৯, ২০১৭
দোকানপাট গুটিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা, চলছে মাইকিং দোকানপাট গুটিয়ে চলে যাচ্ছেন দোকানিরা। ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় ‘মোরা’ আঘাত হানবে এমন আশঙ্কায় চট্টগ্রামের পতেঙ্গা বিচের পাশের দোকানপাটগুলো বন্ধ করে প্রয়োজনীয় জিনিসপত্র সরিয়ে নিচ্ছেন দোকানিরা।

এর আগ থেকে সেখান জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। মাইকিংয়ে দোকানিদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে সরে যেতে বলা হয়।

পাশাপাশি নৌকাগুলোকেও কূলের পাশে চলে আসতে বলা হয়।

এই নির্দেশ পাওয়ার পর থেকে দোকানিদের মালপত্র নিয়ে বিচ এলাকা ত্যাগ করতে দেখা গেছে।

মাইকিং করা হচ্ছেসোমবার দুপুর ১২টার দিকে বিচের বিভিন্ন শামুকের তৈরি সামগ্রী ও মাটির তৈজসপত্র বস্তা ভরে গাড়িতে তুলছিলেন নাসির উদ্দিন নামের এক দোকানি।

তার কাছে জানতে চাইলে বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে দ্রুত সরে যেতে। আর শুনেছি মঙ্গলবার ভোর নাগাদ ঘূর্ণিঝড়টি আঘাত হানতে পারে। তাই আগেভাগে প্রয়োজনীয় জিনিসপত্র সরিয়ে নিচ্ছি। ’

নাসিরের মতো পতেঙ্গা বিচের প্রায় শতাধিক দোকানিকেও মালপত্র গোছাতে দেখা গেছে। তারাও প্রয়োজনীয় জিনিসপত্র সরিয়ে নিচ্ছেন। কারণ মোরা আঘাত হানলে প্রথম ধাক্কাটা যাবে তাদের দোকানগুলোর উপরেই। বন্ধ রয়েছে সব দোকানপাট

এছাড়া পতেঙ্গা এলাকায় দেখা যায়, টমটমে করে মাইকিং করা হচ্ছে। সতর্ক সংকেত ও ঘূর্ণিঝড়ের কথা উল্লেখ করে মাইকিংয়ে স্থানীয়দের নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হচ্ছে। পাশাপাশি ঘূর্ণিঝড় আসার আগেই আশ্রয়কেন্দ্রে চলে যেতে বলা হচ্ছে।

এদিকে ৭ নম্বর সতর্ক সংকেত ও ঘূর্ণিঝড় আসতে পারে এমন আশঙ্কার খবরে বিচে পর্যটকদের উপস্থিতি তেমন নেই বললেই চলে। অন্যদিকে জেলেদেরও সমুদ্র থেকে চলে আসতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫, মে ২৯, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।