ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বপ্ন নয়, বাস্তবায়নে উদ্যোগী হতে হবে : ছালাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ২৮, ২০১৭
স্বপ্ন নয়, বাস্তবায়নে উদ্যোগী হতে হবে : ছালাম

চট্টগ্রাম: স্বপ্ন দেখালে হবে না, তা বাস্তবায়নের উদ্যোগী হতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।

শনিবার (২৭ মে) নগরীর মুরাদপুর হতে লালখানবাজার পর্যন্ত আখতারুজ্জামান চৌধুরী বাবু ফ্লাইওভারের শেষ মুহুর্তের কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এসময় তিনি নিজেই গাড়ি চালিয়ে মুরাদপুর হতে দুই নম্বর গেইট পর্যন্ত ফ্লাইওভারের উপর কার্পেটিংয়ের কাজ পরিদর্শন করেন।

 

সিডিএ চেয়ারম্যান আরও বলেন, ‘অচিরেই ফ্লাইওভারটি গাড়ি চলাচলের জন্য পরীক্ষামূলকভাবে খুলে দেয়া হবে। সুচারুরূপে এ ফ্লাইওভারের কাজ সম্পন্ন করা মোটেও সহজ ছিল না।

মাঝে মাঝে হোচট খেতে হয় নি, তা বলা যাবে না। কেউ কোনদিন কল্পনাও করেনি এখানে ফ্লাইওভার হবে। কিন্তু হয়েছে। আমি চট্টগ্রামবাসীকে নিয়ে স্বপ্ন দেখি, যার অনেকটাই বাস্তবতার কাছাকাছি চলে এসেছে। আমি ফ্লাইওভারটি নির্মাণে নগরবাসীর অকৃপন সহায়তার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি। নগরবাসী অনেক কষ্ট স্বীকার করেছেন। এই কষ্টের সুফল আর কিছুদিনের মধ্যেই নগরবাসী পেতে শুরু করবেন। ‘

এসময় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের শেষ মুহুর্তের সমাপনী কাজগুলো যথাযথ মানবজায় রেখে শিগগিরই শেষ করা‍র নির্দেশনা দিয়ে, ঈদের কেনাকাটার ধুম লাগার আগেই ফ্লাইওভারটি চালু করার প্রত্যয় ব্যক্ত করেন আবদুচ ছালাম।  

পরিদর্শনকালে সিডিএ’র বোর্ড সদস্য কেবিএম শাহজাহান, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমানসহ ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মে ২৮, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।