ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সহপাঠী নিহত

মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মে ২৮, ২০১৭
মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

চট্টগ্রাম: সড়ক দুর্ঘটনায় বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহত হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তিসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার সকাল সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী সড়কের উপর ব্যারিকেড দিয়ে অবরোধ করে রাখেন। এসময় সড়কের উভয় দিকে যানজটের সৃষ্টি হয়।

এর প্রায় ২০মিনিট পর শিক্ষকদের অনুরোধে তারা অবরোধ তুলে নেন। এর আগে শিক্ষার্থীরা একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

গত ২৫ মে বিকেলে মহাসড়কের চন্দনাইশ উপজেলার কসাইপাড়া এলাকায় ত্রিমুখি সংঘর্ষে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্রী তাহমিনা কিবরিয়া বৃষ্টিসহ ৭ যাত্রী নিহত হন। এই ঘটনায় আহত হন  এতে প্রায় ৩০ জনের অধিক যাত্রী গুরুত্বর আহত হয়। মহাসড়ক অবরোধ করায় সড়কে যানজট

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন,  সহপাঠি নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক, নিরাপদ পরিবহন ব্যবস্থা, বিশ্ববিদ্যলয়ের গেইট এলাকায় স্পিড ব্রেকার স্থাপন, লাইসেন্স বিহীন ড্রাইভারদের আইনের আওতায় আনাসহ বিভিন্ন দাবিতে তারা এসব কর্মসূচি পালন করেন।

কয়েকজন শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাতকানিয়া, লোহাগাড়া এলাকার শিক্ষার্থীদের জন্য নিরাপদ পরিবহন ব্যবস্থা চালু করা দরকার। না হয় শিক্ষার্থীদের এভাবে প্রাণ দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক রাশিদ-উদ-জ্জামান বলেন, সহপাঠীর করুণ মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তিসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও সড়কে ব্যারিকেড দিয়ে অবরোধ করেছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষকদের অনুরোধে তারা অবরোধ তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৮, ২০১৭

টিএইচ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad