ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উন্নয়ন চাইলে আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭
উন্নয়ন চাইলে আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণ চেক বিতরণ করছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

চট্টগ‌্রাম: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে। আগামী এক বছরের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ। তাই উন্নয়ন চাইলে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

বৃহস্পতিবার আনোয়ারায় ডাই অ্যামোনিয়া ফসফেট (ডিএপি) সার কারখানায় অ্যামোনিয়া লিকেজে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সরকার বিনিয়োগ বাড়াতে বিনিয়োগবান্ধব নানা পরিকল্পনা হাতে নিয়েছে।

অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ। আনোয়ারাসহ সারাদেশে এরকম ১০০ অর্থনৈতিক অঞ্চল হচ্ছে।
  সৌদি ব্যবসায়ীদের অর্থায়নে আনোয়ারায় আরও একটি ডিএপি সার কারখানা করার বিষয়ে আলোচনা চলছে। এছাড়া চট্টগ্রামে একটি গ্লাস ফ্যাক্টরি ও একটি ফরমালিন প্রতিরোধমূলক ফ্যাক্টরি করা হবে।

তিনি আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখা আহ্বান জানান।

বিসিআইসির চেয়ারম্যান মোহাম্মদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মান্নান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন কারখানার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, শেখ হাসিনা সরকার কথা নয় কাজে বিশ্বাসী। গত আগস্টে অ্যামোনিয়া ট্যাংক বিস্ফোরণের পর শিল্পমন্ত্রী পরিদর্শনে এসে ক্ষতিপূরণ দেয়ার কথা বলেছিলেন এবং এখন তিনি ক্ষতিপূরণের চেক দিয়ে কথা রেখেছেন।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল জলিল, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ, আনোয়ারা সার্কেলের এএসপি মফিজ উদ্দিন, বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, উপজেলা শ্রমিক লীগ সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, ডিএপি সিবিএর সভাপতি মোহাম্মদ ফরিদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে ৫০জন মাছ চাষি ও তিন জন গবাদি পশুর মালিকের হাতে ৩৪ লাখ ৪৬ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

গত বছর ২২ আগস্ট রাতে কর্ণফুলী নদীর দক্ষিণ তীরে আনোয়ারার রাঙাদিয়ায় চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) লাগোয়া ডাই অ্যামোনিয়া ফসফেট (ডিএপি) সার কারখানার ইউনিট-১ এর অ্যামোনিয়া ভর্তি একটি ট্যাংক ফেটে গিয়ে গ্যাস নিঃসরিত হয়। গ্যাসের প্রভাবে কারখানার আশেপাশে অবস্থিত মৎস্য খামার ও গবাদি পশুর ক্ষতি হয়। এর দুই দিন পর শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।