ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পণ্যের দাম বেশি রাখায় ১০ দোকানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ২৫, ২০১৭
পণ্যের দাম বেশি রাখায় ১০ দোকানকে জরিমানা

চট্টগ্রাম: বেশি দামে নিত্যপণ্য বিক্রি, মূল্যতালিকা প্রদর্শন না করা এবং পলিথিন ব্যবহারের অপরাধে ১০ দোকানকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম।

বৃহস্পতিবার (২৫ মে)  অভিযানে নগরীর চকবাজার ও পাহাড়তলীর তিন শতাধিক নিত্যপণ্যের দোকানে এ অভিযান পরিচালিত হয়।  চকবাজারে অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শঙ্কর কুমার বিশ্বাস।

তিনি বাংলানিউজকে বলেন, চকবাজারের ২ শতাধিক নিত্যপণ্যের দোকানে অভিযান চালানো হয়েছে।  অভিযানে গিয়ে দেখা যায় বেশ কয়েকটি দোকানে অধিকমূল্যে নিত্যপণ্য বিক্রি করছে এবং দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করেই মালামাল বিক্রি করছে।

এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২ টি মাংসের দোকানকে ২ হাজার করে, ১টি মুরগীর দোকানকে ১ হাজার, অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে মিষ্টিমুখকে ২ হাজার, চালের বস্তায় পাট ব্যবহারের পরিবর্তে পলিথিন জাত মোড়ক ব্যবহার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোট ৫ মামলায় ১৩ হাজার টাকা আদায় করা হয়েছে।

পাহাড়তলীতে অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এবং ভেজাল পণ্য ও ভেজালে খাবার সামগ্রী নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের নির্দেশনায় পাহাড়তলী বাজারে বাজার মনিটরিং করা হয়েছে। অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ক্যাব প্রতিনিধি, বাজার কমিটির সদস্যগণ এবং আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।