ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তৃঞ্চার্ত মানুষের জন্য আওয়ামী লীগ নেতার শরবত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মে ২৫, ২০১৭
তৃঞ্চার্ত মানুষের জন্য আওয়ামী লীগ নেতার শরবত তৃঞ্চার্ত মানুষের জন্য আওয়ামী লীগ নেতার শরবত

চট্টগ্রাম: তীব্র তাপদাহে তৃঞ্চার্ত মানুষকে শরবত খাইয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সৃষ্টি করেছেন এক আওয়ামী লীগ নেতা।  তিনি নগরীর ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক নেতা এবং বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হাসান মনসুর। 

আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শে বিশ্বাসী শিক্ষার্থীদের নিয়ে ফেসবুকে ‘অনলাইন একটিভিস্ট ফোরাম’ নামে একটি গ্রুপ পরিচালনা করেও আলোচিত এই ‍হাসান মনসুর।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরীর সিনেমা প্যালেস এলাকায় শরবত বিতরণ করেন হাসান মনসুর।

  সঙ্গে ছিলেন অনলাইন একটিভিস্ট ফোরামের কর্মীরা।

জায়গা হিসেবে সিনেমা প্যালেস বেছে নেয়ার বিষয়ে হাসান মনসুর বাংলানিউজকে বলেন, আদালতে দূরদূরান্ত থেকে প্রতিদিন হাজার ‍হাজার মানুষ আসেন।

  তীব্র গরমে তাদের অবস্থা খুব কাহিল থাকে।   বিচারপ্রার্থী গরীব লোকজনের কথা বিবেচনা করে সিনেমা প্যালেস এলাকায় শরবত বিতরণ করেছি।

তৃঞ্চার্ত মানুষের মাঝে পাঁচ ধরনের শরবত বিতরণ করেন এই আওয়ামী লীগ নেতা।   এর মধ্যে ছিল লেবুর শরবত, রুহ আফজা, ট্যাং ও ওরস্যালাইন দিয়ে তৈরি শরবত এবং ‍ডায়াবেটিক রোগীদের জন্য চিনি ছাড়া তৈরি শরবত।

হাসান মনসুর জানালেন, বৃহস্পতিবার ৩০ জার পানির সমপরিমাণ শরবত বিতরণ করা হয়েছে।   প্রতি জার পানিতে ১২০ জনকে শরবত দেয়া হয়েছে।   প্রায় সাড়ে তিন হাজার তৃঞ্চার্ত মানুষকে এদিন শরবত খাওয়ানো হয়েছে।

শুক্রবার দুপুর ২টা থেকে একই স্থানে শরবত বিতরণ শুরু হবে।   রমজান শুরুর আগের দিন শনিবার সন্ধ্যা পর্যন্ত শরবত বিতরণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

হাসান মনসুরের এই কর্মকাণ্ড নিয়ে ফেসবুকে বিভিন্ন ধরনের আলোচনা চলছে।   অনেকে ছবি তুলে পোস্ট শেয়ার করেছেন।     

তবে কোন ধরনের আত্মপ্রচারের জন্য তৃঞ্চার্ত মানুষের মাঝে শরবত বিতরণের উদ্যোগ নেয়া হয়নি বলে জানালেন হাসান মনসুর।

‘আমার সঙ্গে একদল শিক্ষিত তরুণ-যুবক আছে।   যারা রাজনীতি সচেতন কিন্তু প্রচলিত আদর্শহীন গা-ভাসানো রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত নন।   ফেসবুকের গ্রুপের এই তরুণরাই আমার শক্তি।   চট্টগ্রামে এবার তাপদাহ রেকর্ড সৃষ্টি করেছে।   গরীব তৃঞ্চার্ত মানুষের মাঝে সবাইকে দাঁড়ানোর জন্য আমরা একটা দৃষ্টান্ত সৃষ্টি করতে চাই।   আমাদের দেখে সবাই যেন গরীব তৃঞ্চার্ত মানুষের পাশে দাঁড়ায়। ’ বলেন হাসান মনসুর

নব্বইয়ের দশকে ছাত্রলীগের তুখোড় নেতা হাসান মনসুর কোতয়ালি থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।   অভ্যন্তরীণ বিরোধে সম্প্রতি তিনি দলীয় পদ ত্যাগ করেন।   তবে আওয়ামী লীগের সভা-সমাবেশসহ সব ধরনের সাংগঠনিক কর্মকাণ্ডে সক্রিয় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এই নেতা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।