ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়ার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মে ২৫, ২০১৭
লোহাগাড়ার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা

চট্টগ্রাম: আসামি ধরার অভিযানে যাওয়া লোহাগাড়া থানার ওসি মো.শাহজাহানসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনেছেন ওই আসামির বড় ভাইয়ের স্ত্রী।  অভিযোগ আনা হয়েছে পুলিশের সোর্স হিসেবে পরিচিত একজনের বিরুদ্ধেও।  

বৃহস্পতিবার (২৫ মে) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে।   বিচারক রোকসানা পারভিন মামলার আরজিতে আনা অভিযোগ আমলে নিয়ে বিচারিক তদন্তের নির্দেশ দিয়েছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন বাদির আইনজীবী মোহাম্মদ আজিজুল কবির।

অভিযুক্তদের মধ্যে আরও আছেন লোহাগাড়া থানার এস আই মো.সোলায়মান পাটোয়ারি, এএসআই মো.ফখরুল ইসলাম এবং পুলিশের সোর্স হিসেবে পরিচিত জসিম উদ্দিন প্রকাশ দালাল জসিম।

মামলার আরজিতে বলা হয়েছে, গত ১২ মে রাতে লোহাগাড়া উপজেলার আধুনগরের সর্দারনী পাড়ায় মো.হারুনকে গ্রেফতারের জন্য যায় পুলিশ।

  এসময় তারা পুলিশের পোশাকে না থাকায় তাদের বাধা দেন হারুনের বড় ভাই দেলোয়ারের স্ত্রী মায়মুনা বেগম।  এসময় অভিযুক্ত চারজন মিলে তার শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করে বলে এতে উল্লেখ করা হয়।  

আরজিতে অভিযুক্তদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) (খ)/৩০ ধারায় অভিযোগ আনা হয়েছে।

এর আগে গত ১২ মে হারুনের ছোট ভাই আনোয়ার হোসেন তাকে মারধরের অভিযোগে   লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, তিন উপ-পরিদর্শক (এসআই) এবং  তিন উপ-সহকারী পরিদর্শকের (এএসআই) বিরুদ্ধে মামলা করেন।

জানতে চাইলে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বাংলানিউজকে জানান, নাশকতার মামলার আসামি হারুনকে গ্রেফতারের জন্য বাড়িতে গেলে বাড়ির লোকজন পুলিশের ওপর হামলা করে।  আনোয়ার হকিস্টিক দিয়ে মেরে এক পুলিশ সদস্যকে আহত করে।  

ওই পুলিশ সদস্য চমেক হাসপাতালে দুইদিন চিকিৎসা নিয়ে বর্তমানে দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি আছেন।  এ ঘটনায় আনোয়ারকে আসামি করে মামলা দায়ের করে তাকে আদালতে চালান দেওয়া হয়েছিল।  ঘটনাকে ভিন্নখাতে নিতে এখন পুলিশকে আসামি করে মামলা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মে ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।