ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নজরুলের জন্মজয়ন্তীতে চট্টগ্রামে যত আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, মে ২৫, ২০১৭
নজরুলের জন্মজয়ন্তীতে চট্টগ্রামে যত আয়োজন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম

চট্টগ্রাম: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তীতে উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-আলোচনা সভা, সম্মাননা, আবৃত্তি, নৃত্য ও সংগীতানুষ্ঠান।

চট্টগ্রাম জেলা প্রশাসন : জেলা প্রশাসনের উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে প্রতিটি স্কুলের ক্লাসরুমে ১০ মিনিট নজরুলের উপর আলোচনা করা হবে। নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

ডিসি হিল: সম্মিলিত নজরুল জয়ন্তী উদযাপন পরিষদের উদ্যোগে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ডিসি হিলের নজরুল মঞ্চে সংগঠন ভিত্তিক দলীয় সংঙ্গীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশনা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় নজরুল জয়ন্তীর শুরুতে সূচনা বক্তব্যের পরপরই মঞ্চে সংগীত পরিবেশন করবে ছন্দানন্দ সাংস্কৃতিক পরিষদ, কুসুম ললিতকলা একাডেমি।

নৃত্য পরিবেশন করবে স্কুল অব ওরিয়েন্টার ডান্স, সঞ্চারী নৃত্যকলা একাডেমী, চারুতা নৃত্য একাডেমি ও নৃত্যাঞ্চল। আবৃত্তি পরিবেশন করবে নরেন আবৃত্তি একাডেমি।  

ক্বণন: ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন শুক্রবার (২৬ মে) বিকাল ৫ টায় চেরাগী পাহাড় এম ওয়াই স্কুলে নজরুল জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আবৃত্তি আর কথামালা নিয়ে ‘আজ কেবলি নজরুল’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করেছে।

শ্রুতিঅঙ্গন: নজরুল জন্মজয়ন্তী ও সংগঠনের ৬ বছরপূর্তি উপলক্ষে নজরুল সংগীতানুষ্ঠান ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়েছে। নজরুল জন্মজয়ন্তী উদযাপন পরিষদের উদ্যোগে চট্টগ্রাম বেতারের আঞ্চলিক পরিচালক আবুল হোসেনের উদ্বোধনে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আহমেদ ইকবাল হায়দার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা সমিতির সাবেক সভাপতি অধ্যাপক বেনু কুমার দে’র সভাপতিত্বে সভায় সম্মাননা প্রদান করা হবে নজরুল সংগীত শিল্পী মৃনাল ভট্টাচার্য, জয়ন্তী লালা, মো. আবু তাহের, অরুনিমা ইসলাম, তাপস কুমার বড়ুয়া, মো. হেলাল উদ্দিন এবং তবলায় খ্যাতিমান তবলিষ্ট দেবু চৌধুরী।

একক সংগীতানুষ্ঠান: নজরুলের জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যা ৭টায় নগরীর মেহেদীবাগের বিস্তার আর্ট কমপ্লেক্সে শাফাক বিন নুরের ‘এবার নিজের কথা কহো’ শিরোনামে একক সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৭

এসবি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।