ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাজার মনিটরিং

১০ মামলা, জরিমানা সাড়ে ১৩ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৭
১০ মামলা, জরিমানা সাড়ে ১৩ হাজার

চট্টগ্রাম: কয়েকদিনের বিরতি দিয়ে রমজানকে সামনে রেখে আবার পুরোদমে মাঠে নেমেছে জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত বাজার মনিটরিং টিম।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাসের নেতৃত্বে একটি টিম খুলশি থানার ঝাঁউতালা কাঁচাবাজার ও আশপাশের এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় নিয়ম অনুসারে মূল্য তালিকা রাখা, ওজন ঠিক রাখা সর্বোপরি অতিরিক্ত দাম যেন না নেওয়া হয় সে বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

পাশাপাশি বাজার কমিটির সঙ্গে এ বিষয়ে কথা বলেন মনিটরিং টিমের সদস্যরা।

এ সময় মূল্য তালিকা না মানার অভিযোগে বেশ কয়েকটি দোকানিকে সর্বমোট সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় স্থানীয় একটি রেস্তোরাঁয়ও অভিযান পরিচালনা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ‍উৎপাদনের অভিযোগে ওই রেস্তোরার মালিককে আট হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘কয়েকদিনের বিরতির পর বাজার মনিটরিং আবার শুরু হয়েছে। এখন থেকে নিয়মিত বাজার মনিটরিং চলবে। বৃহস্পতিবারও দুটি টিম দুই জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। ’

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ২৪, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।