ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রমজানে ফুটপাত দখলমুক্ত করছে না সিএমপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ২৪, ২০১৭
রমজানে ফুটপাত দখলমুক্ত করছে না সিএমপি রমজানে ফুটপাত দখলমুক্ত করছে না সিএমপি

চট্টগ্রাম: পথচারীদের হাঁটাচলার জায়গা ফুটপাত রমজানেও দখলমুক্ত হচ্ছে না।  ফুটপাত দখলমুক্ত করার কোন উদ্যোগ রমজানে নেয়া হচ্ছে না বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার।

তবে ফুটপাত ছেড়ে হকাররা যাতে রাস্তার এক ইঞ্চিও দখলে নিতে না পারে সেটা সিএমপি নিশ্চিত করবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন ইকবাল বাহার।

বুধবার (২৪ মে) নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ী, হকার ও দোকান মালিক এবং পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন।

 এরপর সংবাদ সম্মেলনে একথা বলেন সিএমপি কমিশনার।

তিনি বলেন, ঈদ পর্যন্ত রাস্তার এক ইঞ্চি জায়গাও হকারদের দখল করতে দেয়া হবে না।

  আপাতত ফুটপাত দখলমুক্ত করার বিষয়ে আমরা জোর দিচ্ছি না।   কারণ ফুটপাত দখলমুক্ত করার একটি কর্মসূচি মেয়রের নেতৃত্বে নেয়া হচ্ছে।   ঈদের পর এটা শুরু হবে।   সেজন্য আমরা রাস্তা যাতে দখল না হয় সেই ব্যাপারে জোর দিচ্ছি।

তিনি বলেন, বাস ‍মালিকরা কথা দিয়েছেন রাস্তায় কোন টিকেট কাউন্টার তারা বসাবেন না।    ফুটপাতে কোন ইফতারির দোকান বসানো যাবে না।    

এর আগে ফল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বক্তব্য দিতে উঠলে নগরীর ফলমন্ডিতে রাস্তা দখল করে ট্রাক থেকে ফল খালাসের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সিএমপি কমিশনার।

বাদানুবাদের এক পর্যায়ে সিএমপি কমিশনার বলেন, আপনারা সারাদনি রাস্তার উপর ট্রাক রেখে ফল নামান।   এতে যানজট সৃষ্টি হয়।   রাস্তা জনগণের জন্য এই রাস্তা দখল করার অধিকার আপনাদের নেই।   রমজানের সময় রাস্তায় ট্রাক দাঁড় করিয়ে মালামাল নামাতে দেখলে আমি বুলডোজার আনব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য, মাসুদ উল হাসান এবং সালেহ মো.তানভির।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।