ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেলারুশ থেকে এলো চসিকের ‘লোডার’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মে ২৪, ২০১৭
বেলারুশ থেকে এলো চসিকের ‘লোডার’ ডাম্পিং পয়েন্টে আবর্জনা উত্তোলনের মধ্য দিয়ে এসব যন্ত্রপাতির উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক বেলারুশ থেকে আমদানি করা ১টি হুইল লোডার, ৯টি স্কিড স্টিয়ার লোডার, ১টি ব্যাক হো লোডার, ১টি কম্বিনেশন অ্যাসফল্ট লোডার, ১টি টুইন ড্রাম ভাইব্রেটরি রোলার পেয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

এসব মেশিনারিজ ও যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও পরিচালনার জন্য চসিকের ৯ জন চালক ও অপারেটরকে বেলারুশে প্রশিক্ষণ দেওয়া হয়।

বুধবার (২৪ মে) দুপুরে নগরীর স্টেশন রোডে বিআরটিসির পেছনে ডাম্পিং পয়েন্টে আবর্জনা উত্তোলনের মধ্য দিয়ে এসব যন্ত্রপাতির উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 

তিনি যন্ত্রপাতির ব্যবহার ও অপারেশন বিষয়ে খোঁজখবর নেন। এ সময় ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মন্নান ছিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক, সহকারী প্রকৌশলী জয়সেন বড়ুয়া, মির্জা ফজলুল  কাদের, উপ-সহকারী প্রকৌশলী মো. রাসেল হারুন তালুকদার, নুরুল ইসলাম, পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, নগরীকে শতভাগ পরিচ্ছন্ন রাখার স্বার্থে সব ধরনের যন্ত্রপাতি ও সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। তারপরও যদি নাগরিকসেবায় কোনো ধরনের গাফিলতি বা অনিয়ম দেখা যায় তার পরিণাম হবে খুবই ভয়াবহ।

তিনি বলেন, কর্মকর্তা-কর্মচারীদের দায়ভার মেয়র হিসেবে আমার ওপর, বিনিময়ে শতভাগ দায়িত্ব পালন করতে হবে। এর ব্যত্যয় হলে চসিক মেনে নেবে না।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ২৪, ২০১৭

এআর/টিসি ­­

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad