ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ঝর্ণা দেখতে গিয়ে ছিনতাইয়ের শিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, মে ২৪, ২০১৭
চবিতে ঝর্ণা দেখতে গিয়ে ছিনতাইয়ের শিকার

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদের পেছনের ঝর্ণায় ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছে ৮ শিক্ষার্থী। ছিনতাইকারীরা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছে থাকা ৮টি মোবাইল, ক্যামেরা ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

মঙ্গলবার (২৩ মে) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার শিক্ষার্থীরা নগরীর হাজী মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয় ও পুলিশ লাইন স্কুল থেকে এবছর এসএসসি পাস করেছে।

 তারা হলেন- শান্তনু, সিফাত, মুনতাছির, আশরাফ, তাহমিদ, আব্রার, তানভির ও নয়ন।

ছিনতাইয়ের শিকার তাহমিদ উল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘আমরা ৮ বন্ধু মিলে মঙ্গলবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যাই।

বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বর থেকে টমটমে চড়ে ক্যাম্পাসের ভিতরে যাই। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার ও বিভিন্ন ফ্যাকাল্টিতে ঘুরে বেড়াই। পরে কলা অনুষদের পেছনের ঝর্ণা দেখতে যাই। ঝর্ণা থেকে কিছুদূর যেতেই দেশীয় ধামা ও কিরিচ নিয়ে ৮/১০ জন মুখোশধারী আমাদের ঘিরে ফেলে। তারা আমাদের কাছে থাকা ৮টি মোবাইল, ক্যামেরা ও মানিব্যাগ জোর করে ছিনিয়ে নেয়। এখানে কাউকে বললে আমাদেরকে মেরে ফেলবে বলেও তারা হুমকি দেয়। তখন আমরা প্রাণের ভয়ে সেখান থেকে চলে আসি। ’

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘বিষয়টি মৌখিকভাবে শুনেছি। যারা ছিনতাইয়ের শিকার হয়েছে, যতটুকু শুনেছি তারা বিকল্প পথে ঝর্ণায় গিয়েছে। ঝর্ণায় যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের যে নির্ধারিত পথ রয়েছে, সেই পথে তারা যায়নি। নিরাপত্তার কারণে ঝর্ণায় যাওয়া নিষিদ্ধ থাকা সত্ত্বেও তারা সেখানে গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, নাকি বহিরাগতরা এ ঘটনায় জড়িত অভিযোগ পেলে তা খতিয়ে দেখা হবে। ’

‘তবে পর্যাপ্ত নিরাপত্তার অভাবে আগে থেকেই ঝর্ণায় যাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন’-যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ২৪, ২০১৭

এসবি/আইএসএ/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।