ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার ফাইনালে ২৬ শিল্পী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার ফাইনালে ২৬ শিল্পী ‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার ফাইনালে ২৬ শিল্পী

চট্টগ্রাম: চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থার (সিজেএসএস) আয়োজনে ‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে যাওয়ার সুযোগ পেয়েছে ২৬ প্রতিভাবান শিল্পী। ২৫ মে (বৃহস্পতিবার) থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের (টিআইসি) গ্যালারি হলে এ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

জানা যায়, প্রতিভাবান শিল্পী অন্বেষণে চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থা (সিজেএসএস) চলতি বছরের মার্চ মাস থেকে এ ‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু করে। আবেদনের মাধ্যমে প্রথম রাউন্ডে চট্টগ্রামের ৮৫ জন শিল্পী অংশ নেয়।

নগরীর সদরঘাটের স্কলার্স স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত প্রথম রাউন্ড থেকে ৪৪ জন শিল্পীকে ২য় রাউন্ডে যাওয়ার সুযোগ দেয় বিচারক।

চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থার সাবেক সাধারণ সম্পাদক হিল্লোল রায় বাংলানিউজকে জানান, প্রথম রাউন্ড থেকে দ্বিতীয় রাউন্ডে উন্নিত ৪৪ জন শিল্পীকে চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থার তত্বাবধানে ১২ দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়।

নগরীর মুসলিম ইনস্টিটিউটের স্টুডিও থিয়েটারে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উচ্চাঙ্গ সংগীতে সুব্রত দাশ অনুজ, উচ্চারণে আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, সংগীতে মনোজ সরকার, অশোক চৌধুরী, শিল্পী কল্যাণী ঘোষ, লিটন মিত্র, হিল্লোল রায়, অনুপ পালিত রাসু, অসীম চন্দ্র বাপ্পী, রতন মজুমদার, প্রদীপ দত্ত সাজু, লিমন বড়ুয়া, দোলন মিত্র, প্রানেশ বড়ুয়া ছোটন, আবুল কালাম আজাদ, জুয়েল দাশ প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষণ কর্মশালা শেষে পরবর্তীতে দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হয়। এ রাউন্ড থেকে বিচারকমণ্ডলী ২৬ জনকে ফা‌ইনাল রাউন্ডের জন্য মনোনিত করা হয়।

চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থার সভাপতি মনোজ সরকার বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রামের মঞ্চ সংগীতকে তরান্বিত করতে এবং প্রতিভাবান শিল্পী অন্বেষনে আমাদের সংগঠনের দ্বিতীয়বারের মত ‘ভয়েস হান্ট’ প্রতিযোগিতার আয়োজন করেছে। এ প্রতিযোগিতায় চট্টগ্রামের বেশ কিছু প্রতিভাবান শিল্পী অংশ নিয়েছে। ইতোমধ্যে ১ম ও ২য় রাউন্ড শেষ হয়েছে। ২৫ মে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। ফাইনালে ১০ জন শিল্পীকে বাছাই করা হবে এবং ওই ১-০ জন থেকেই ১ম, ২য় ও ৩য় নির্ধারণ করা হবে। ’

তিনি আরও বলেন, ‘ফাইনালে বাছাইকৃত ১০ জনই সিজেএসএস এর অধীনে চট্টগ্রামের বিভিন্ন মঞ্চে গান পরিবেশনের সুযোগ পাবে। এগিয়ে দেশের সংগীতাঙ্গনকে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ২৩, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।