ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বুধবার থেকে মাঠে নামছে ‘বাজার মনিটরিং টিম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মে ২৩, ২০১৭
বুধবার থেকে মাঠে নামছে ‘বাজার মনিটরিং টিম’

চট্টগ্রাম: রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য ও জামা-কাপড়ের বাজার মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবারের মতো এবারও নগরীর শপিং মল, সুপারসপ, কাপড়ের পাইকারি বাজারে মনিটরিং শুরু হচ্ছে।

বুধবার (২৪ মে) থেকে সিটি করপোরেশন এলাকার ১৭ টি খুচরা ও ২টি পাইকারী বাজারসহ নগরীর শপিং মল, সুপারসপ, কাপড়ের পাইকারি বাজারে এই মনিটরিং শুরু হচ্ছে।

এর আগে গত ৪ মে চট্টগ্রামের সর্বস্তরের ব্যবসায়ী প্রতিনিধি, সরকারের বিভিন্ন সংস্থা ও ক্যাব প্রতিনিধি সমন্বয়ে অনুষ্ঠিত সভায় বাজার মনিটরিংয়ের বিষয়ে সিদ্ধান্ত হয়।

অবশেষে রমজানকে সামনে রেখে এই মনিটরিং শুরু হচ্ছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাস, সৈয়দ মোরাদ আলী, আবদুস সামাদ শিকদার, রঞ্জন চন্দ্র দে, মো. তৌহিদুল ইসলাম, শান্তা রহমানকে প্রধান করে ৬টি মনিটরিং টিম গঠন করা হয়েছে।

এই টিমে সিটি করপোরেশন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআই, পুলিশ, র‌্যাব, জেলা বাজার কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খাদ্য, টিসিবিসহ সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা অর্ন্তভুক্ত থাকবেন।  

মঙ্গলবার (২৩ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সাথে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বুধবার থেকে বাজার মনিটরিংয়ের বিষয়ে সিদ্ধান্ত হয়।

এ সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমিনুর রশিদ, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৩, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।