ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়রের উদ্দেশে ডিসি, ‘আরও শক্তভাবে শুরু করেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
মেয়রের উদ্দেশে ডিসি, ‘আরও শক্তভাবে শুরু করেন’ মেয়রের উদ্দেশে ডিসি, ‘আরও শক্তভাবে শুরু করেন’

চট্টগ্রাম: সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে অনুযোগ করে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, ‘আপনি আরও শক্তভাবে শুরু করুন। এ গতিতে হবে না। আরও গতি বাড়ান। আমরা সবাই মিলে একটি ডিপার্টমেন্ট, সেটি সমন্বয় সভা।’

মঙ্গলবার (২৩ মে) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে সেবা প্রদানকারী সংস্থা ও সরকারি দপ্তরগুলোর সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।  

ডিসি বলেন, সরকারি কর্মকর্তাদের কাজের গতি, ধরন, মেন্টালিটি চেঞ্জ করতে হবে।

ভিশনারি কাজ করতে হবে। সংকীর্ণ চিন্তা বাদ দেওয়ার সময় এসেছে।
ডিপার্টমেন্টকে আইসোলাইটেড করতে হবে। বে টার্মিনালের নো অবজেকশন সার্টিফিকেটে চেয়েছে আমি কয়েক সেকেন্ডের মধ্যে দিয়ে দিয়েছি।

২৪ বছর সরকারি চাকরি করছেন উল্লেখ করে তিনি বলেন, একজায়গাতেও সেটিসফাই হতে পারিনি। একটি জেলাকে চেনা-জানার পর বদলি যখন হই তখন মনে হয় কাজই তো শুরু করতে পারিনি।

রাস্তা সম্প্রসারণের পরও বিদ্যুৎ, টিঅ্যান্ডটির খুঁটি সরানো নিয়ে জটিলতা প্রসঙ্গে তিনি বলেন, এক জেলায় খুঁটি সরাতে টাকা চাইল। রাতের আঁধারে ধাক্কায় ফেলে দিলে জনতা। পরদিন তারা এসে দেখে খুঁটি নেই। নগরপিতাকে সার্বিক সহযোগিতা দিতে আমরা প্রস্তুত। আমরাও সবার সহযোগিতা চাই।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সভায় বন্দর চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল এম খালেদ ইকবাল, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব তাহেরা ফেরদৌস বেগম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী একেএম শামসুল করিম, বিটিসিএলের জেনারেল ম্যানেজার প্রকৌশলী তমাল কান্তি নন্দী, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাব্যবস্থাপক (পূর্ব) চৌধুরী মোহাম্মদ ইসা ই খলিল, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক, সড়ক ও জনপদের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আফতাব হোসেন খান, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আলাউদ্দিন মজুমদার, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক প্রকৌশলী আনিস উদ্দিন আহমেদ, ফায়াস সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এসএসও নিউটন দাস, জেলা সমাজসেবার উপ পরিচালক বন্দনা দাশ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন চৌধুরী মতামত দেন।  

'ডিমান্ডের আগে ফ্যাসিলিটি তৈরি করতে হবে'

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২২, ২০১৭

এআর/টিসি ­­

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।