ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘এ হাসপাতালের অনেক সুনাম শুনেছি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
‘এ হাসপাতালের অনেক সুনাম শুনেছি’ অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূতকে বাংলাদেশের জাতীয় পাখি দোয়েলের চিত্র খচিত স্মারক দিয়ে সংবর্ধিত করেন অধ্যাপক ডা. রবিউল হোসেন।

চট্টগ্রাম: অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের সুনাম বিশ্বব্যাপী শুনেছেন জানিয়ে বলেছেন, আজ এখানে এসে বিভিন্ন বিভাগ পরিদর্শনে আমরা মুগ্ধ হয়েছি।

তিনি পথিকৃৎ এ চক্ষু হাসপাতালকে অস্ট্রেলিয়ার ইউনির্ভাসিটি অব সিডনি হাসপাতালের সাথে তুলনা করেন।

মঙ্গলবার (২৩ মে) চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট বিনিময়কালে এসব কথা বলেন।

হাসপাতালের সেমিনার কক্ষে সেবার পরিসর সম্পর্কে অবগত এবং মানবসম্পদ উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র্র ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন।

তিনি বলেন, মানসম্পন্ন চক্ষুসেবা প্রদান এমনকি চক্ষু চিকিৎসার জন্য প্রশিক্ষিত মানবসম্পদ উন্নয়ন ও একটি উৎকৃষ্ট চক্ষু চিকিৎসা কেন্দ্র হিসেবে পরিণত করাই হচ্ছে আমাদের অন্যতম লক্ষ্য।

এখানে মানবসেবার পাশাপাশি উন্নত মানের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। আন্তর্জাতিক এই চক্ষু বিশেষজ্ঞ বলেন, শুধু বাংলাদেশ নয় বিশ্বের বিভিন্ন দেশের মানুষ প্রশিক্ষণ নিতে এ হাসপাতালে ছুটে আসেন। এখান থেকে তারা উন্নত প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ দেশে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। অতীতে এ হাসপাতালে থেকে চীন, ভিয়েতনাম, আজারবাইজান, ক্যামেরুন, কেনিয়া, ওয়েস্টইন্ডিজ, দক্ষিণ অমেরিকাসহ বিভিন্ন দেশের চিকিৎসকেরা প্রশিক্ষণ নিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন আইসিওর পরিচালক অধ্যাপক ডা. মো. খুরশীদ আলম, অধ্যাপক ডা. মোহাম্মদ কামরুল ইসলাম, অধ্যাপক ডা. মনিরুজ্জামান ওসমানী, হাসপাতালের কনসালটেন্ট ডা. রাজীব হোসেন প্রমুখ।

সভাশেষে অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূতকে বাংলাদেশের জাতীয় পাখি দোয়েলের চিত্র খচিত স্মারক দিয়ে সংবর্ধিত করেন অধ্যাপক ডা. রবিউল হোসেন।

অস্ট্রেলিয়াকে চট্টগ্রামে বিনিয়োগের আহ্বান জানালেন মেয়র

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭

এআর/টিসি ­­

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad