ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা পরিষদে বাবার শূন্য আসনে ছেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মে ২৩, ২০১৭
জেলা পরিষদে বাবার শূন্য আসনে ছেলে জেলা পরিষদে বাবার শূন্য আসনে ছেলে

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পরিষদের ফটিকছড়ির ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে বাবার (প্রয়াত ড. মাহমুদ হাসান) স্থলাভিষিক্ত হয়েছেন পুত্র। মঙ্গলবার (২৩ মে) অনুষ্ঠিত উপ-নির্বাচনে আকতার উদ্দিন মাহমুদ পারভেজ (অটোরিকসা) ৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব্ন্দ্বী আমান উল্লাহ চৌধুরী (টিউবেওয়েল) পেয়েছেন ৭২ ভোট।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।
 
তিনি বলেন, ‘নির্বাচনের কমিশনের অধীনে তফসিল অনুযায়ী শূন্য হওয়া চট্টগ্রাম জেলা পরিষদের অধীনে ফটিকছড়ির ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচনে প্রিজাইডিং অফিসার ডা. দেলোয়ার হোসেনের দেওয়া তত্ত্বমতে আকতার উদ্দিন মাহমুদ পারভেজ ৮৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্ব্ন্দ্বী আমান উল্লাহ চৌধুরী পেয়েছেন ৭২ ভোট।
১৫৭ ভোটারের মধ্যে ১৫৬ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। একজন ভোটার অনুপস্থিত ছিলেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
 
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলা পরিষদের ফটিকছড়ির ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে নির্ধারিত ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি ও নাজিরহাট পৌরসভার মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, কাউন্সিলরগণ এবং বাগানবাজার দাঁতমারা, নারায়ানহাট, ভূজপুর, হারুয়ালছড়ি, পাইন্দং, কাঞ্চননগর, সুন্দরপুর, লেলাং, নানুপুর ও রোসাংগিরী ইউনিয়নের চেয়ারম্যানগণ, সংরক্ষিত (মহিলা) ইউপি সদস্য, সাধারণ ইউপি সদস্যগণ এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন। জেলা পরিষদের নির্ধারিত ৬ নম্বর ওয়ার্ডের ১৫৭ জন জনপ্রতিনিধির মধ্যে ১৫৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ভোটার ১৫৭ জনের মধ্যে পুরুষ ভোটার ১২০ জন এবং মহিলা ভোটার ৩৭ জন।

নির্বাচনে জেলা পরিষদের সদস্যপদে পিতার শূন্য আসনে বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার খবরে আকতার উদ্দিন মাহমুদ পারভেজ কান্নায় ভেঙে পড়েন।
 
তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানতে চাইলে আকতার উদ্দিন মাহমুদ বাংলানিউজকে বলেন, ‘ফটিকছড়ির উন্নয়নে আমার প্রয়াত বাবার স্বপ্নপূরণের লক্ষে যারা আমাকে নির্বাচিত করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। জেলা পরিষদের মাধ্যমে ফটিকছড়ির উন্নয়নে কাজ করে যাওয়াই আমার লক্ষ্য। সকলের দোয়া ও সহযোগিতা নিয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাওয়াই আমার মূল লক্ষ্য।
 
প্রথমবারের মত ২০১৬ সালের ২৮ ডিসেম্বর চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জেলা পরিষদের অধীনে নির্ধারিত ১৫টি ওয়ার্ডের জনপ্রতিনিধিদের ভোটে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম চেয়ারম্যান এবং ৫ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ১৪ জন সাধারণ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ৩১ মার্চ ফটিকছড়ি ওয়ার্ডের সদস্য ড. মাহমুদ হাসান আকষ্মিক প্রয়াত হওয়ায় পদটি শূন্য হয়ে যায়।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।